জাতীয় সবজি মেলা শুরু

  05-01-2017 11:57PM

পিএনএস ডেস্ক : বৃহস্পতিবার তিন দিনব্যাপি জাতীয় সবজি মেলা-২০১৭ শুরু হয়েছে। চলবে শনিবার (০৭ জানুয়ারি) পর্যন্ত। রাজধানীর আ. কা. মু গিয়াস উদ্দীন মিলকী অডিটরিয়াম প্রাঙ্গণে কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে এ মেলা শুরু হয়েছে।
‘সুস্থ সবল স্বাস্থ্য চান, বেশি করে সবজি খান’ এ প্রতিপাদ্য সামনে রেখে মেলার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকট মোস্তাফিজুর রহমান।
মেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ৭৭টি দোকান অংশ গ্রহণ করেছে। সরকারি প্রতিষ্ঠানগুলোর দোকানের সবজি শুধুমাত্র প্রদর্শনের জন্য হলেও বেসরকারি প্রতিষ্ঠানের দোকানগুলোতে চলছে কেনা-বেচাও। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য খোলা থাকবে এ মেলা।
প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, শুধু শীতকালে সবজি উৎপাদন থেকে বাংলাদেশ বেরিয়ে এসেছে। এখন দেশে ১২ মাসই সবজি পাওয়া যায়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ কৃষিখাতে অনেক এগিয়েছে। এ খাতে বাংলাদেশ একটি সফল দেশ। আমরা যখন ৯৬ হাইব্রিড সবজি উৎপাদনের চিন্তা করি তখন অনেকে অনেক কথা বলেছিলো। কিন্তু আমি তাদের বলবো আপনাদের কথা যদি আমরা শুনতাম, তাহলে সবজি উৎপাদনে এতো বিপ্লব ঘটতো না।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি মন্ত্রাণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের উদ্যানতত্ত্ব বিভাগের প্রাক্তন পরিচালক ড. শাহাবুদ্দিন আহমদ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন