লক্ষ্মীপুরে কৃষকদের কাছ থেকে ২৬ টাকা দরে আমন ধান কেনা হবে

  

পিএনএস, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সদরসহ জেলার ৫ টি উপজেলায় ২৬ টাকা দরে৮২৬২ মে: টন আমন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে কেনা হবে। ২০ নভেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত এ ক্রয় অভিযান চলবে বলে জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে। এ তবে চাউল কেনার ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। এ নিয়ে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ধান ক্রয় সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ সফিউজ্জামান ভৃঁইয়া, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহেদ উদ্দিন আহমদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার, জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা মাহফুজুর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি ওমর হোসেন ভুলুসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক উপস্থিত সকলের সহযোগীতা কামনা করেন।

সভায় জানানো হয় ২৬ টাকা দরে সদর উপজেলায় ২২০৮ মে: টন, রায়পুর ১১৭৫ মে:টন, রামগঞ্জ ৩৫২ মে: টন, কমলনগর ২০৫১ ও রামগতি ২৪৭৬ মে: টন আমন ধান ক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech