গভীর রাতে ক্ষেতের পেঁয়াজ চুরি

  



পিএনএস, ডেস্ক: পেঁয়াজের দাম আকাশচুম্বী। কবে পেঁয়াজের দাম কমবে তার নিশ্চয়তা নেই। এ অবস্থায় চুরি হয়ে যাওয়ার আশঙ্কায় রাত জেগে পেঁয়াজের ক্ষেত পাহারা দিচ্ছেন কৃষকরা। এরই মধ্যে বগুড়ার সোনাতলায় এক কৃষকের ক্ষেত থেকে পেঁয়াজ চুরি হয়ে গেছে।

সোমবার রাতের কোনও এক সময় উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্য দিঘলকান্দী গ্রামের ইয়াছিন আলী ব্যাপারীর ক্ষেত থেকে এসব পেঁয়াজ চুরি হয়ে যায়। চোর চক্রের সদস্যরা তার প্রায় দুই শতাংশ জমির পেঁয়াজ চুরি করে নিয়ে যায় বলে কৃষক ইয়াছিন আলী ব্যাপারীর অভিযোগ।

ইয়াছিন আলী জানান, বাড়ির পাশের ফসলের মাঠে চার শতাংশ জমিতে পেঁয়াজ চাষাবাদ করেন তিনি। প্রায় এক মাস আগে চাষ করা এই পেঁয়াজর মধ্যে দুই শতাংশ জমি থেকে পেঁয়াজ বিক্রি করেছেন। পনের হাজার টাকায় পেঁয়াজ বিক্রি করে বেশ ভালো লাভবান হয়েছেন তিনি।

তিনি জানান, বাকি দুই শতাংশ জমির পেঁয়াজ চোরেরা সোমবার রাতে চুরি করে নিয়ে যায়। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে তিনি বিষয়টি বুঝতে পারেন।

স্থানীয় জোড়গাছা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল গফুর বলেন, ক্ষেত থেকে পেঁয়াজ চুরির বিষয়টি আমি শুনেছি। পেঁয়াজের দাম বেশি হওয়ায় চোরেরা ক্ষেত থেকে পেঁয়াজ চুরি করেছে।

পিএনএস/ হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech