হাঁসের সঙ্গেও শত্রুতা!

  26-04-2020 09:10PM

পিএনএস ডেস্ক: ময়মনসিংহের নান্দাইল উপজেলার পল্লীতে রোববার পরিত্যক্ত একটি ডোবায় নেমে ৩০০ হাঁস মারা গেছে। এছাড়া মরনাপন্ন আরও প্রায় ১২০০ হাঁস। হাঁসগুলোর মালিক উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের ঘোষপালা গ্রামের মিজানুর রহমান। তার অভিযোগ, প্রতিবেশী কাশেমের একটি ডোবায় নামার কিছুক্ষণ পরেই হাঁসগুলো মারা যায়। কেউ শত্রু করে ডোবার পানিতে বিষ প্রয়োগ করে হাঁসগুলোকে মেরেছে।

মিজান জানান, একদিন বয়সের খাকি ক্যাম্পবেল জাতের দেড় হাজার বাচ্চা দিয়ে তিনি হাঁস পালন শুরু করেন। যার মূল্য ছিল প্রায় লাখ টাকা। বর্তমানে এসব হাঁসের বয়স হয়েছে একমাস। তার শাকিব নামের এক আত্মীয় এসব হাঁস দেখাশোনা করেন। প্রতিদিনের মতো রোববার দুপুরে হাঁসগুলো বাড়ির পাশেই কাশেমের ডোবায় নিয়ে যান শাকিব। এর কিছুক্ষণ পরেই অনেকগুলো হাঁস মাথা নিচের দিকে দিয়ে কাপঁতে থাকে। পরে শাকিব ডোবায় নেমে দেখেন অনেক হাঁস নিস্তেজ হয়ে পানিতে ভাসছে। এক পর্যায়ে হাঁসগুলো উপরে উঠালে কিছুক্ষণের মধ্যেই সেগুলো একে একে মরতে শুরু করে।এভাবে ৩০০ হাঁস মারা যায়। পাশাপাশি অন্য হাঁসগুলোও কাতরাতে থাকে। এ ব্যাপারে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করবেন বলেও তিনি জানান।

মিজান বলেন, হাঁসগুলো প্রায়ই ওই ডোবায় যায়। এজন্য কেউ হয়তো শত্রুতা করে ডোবার পানিতে বিষ প্রয়োগ করে রেখেছে।

ওই এলাকার বাসিন্দা নান্দাইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামছ-ই-তাবরিজ রায়হান বলেন, মানুষের সঙ্গে শত্রুতা থাকতে পারে। তাই বলে হাঁসের সঙ্গেও শত্রুতা! এ ঘটনায় দোষীকে চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন