বাণিজ্যের মহাসমাবেশ

  07-01-2017 06:17AM


পিএনএস ডেস্ক : মেলা শুরুর প্রথম শুক্রবার। যেন ষোল কলায় পূর্ণ। মেলা নয়, যেন বাণিজ্যের মহাসমাবেশ। এদিন দুপুরের পর থেকেই পাল্টে যায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা প্রাঙ্গণ। বিকালের পর থেকেই জনসমুদ্রের আকার ধারণ করে দেশের সর্ববৃহৎ এ মেলা।

ছুটির দিন শুক্রবার বেচা-বিক্রিও হয়েছে আগের পাঁচ দিনের তুলনায় অনেক বেশি। দুবাই কালেকশনের সেলসম্যান পিন্টু আহমেদ তাই বললেন। বলেন, ‘আজ টার্গেট পূরণ হয়েছে। মেলা শুরুর প্রথম শুক্রবার। যে পরিমাণ ক্রেতা এসেছেন, তাতে আমরা সন্তুষ্ট। সবকিছু ঠিক থাকলে এবারে লক্ষ্যপূরণ হবে। সামনের শুক্রবারগুলোয় চাপ আরও বাড়বে বলে আশা করছি।’

বেস্ট বাই প্যাভিলিয়নের বিক্রেতা কবিরুল ইসলামও একই কথা বললেন। তিনি বলেন, ‘বিকেলে শীত পড়েছে। আমরা ভাবছিলাম ক্রেতা কিছুটা কম আসবে। কিন্তু সন্ধ্যার পর এত ক্রেতা আসে যে প্রায় দম বন্ধ হওয়া অবস্থা। আগের দিনগুলোর তুলনায় অনেক বেশি বিক্রি হয়েছে।

রাজধানীর মোহাম্মদপুর থেকে এসেছেন রতিকা। সঙ্গে ছোট ভাইকে নিয়ে। বলেন, কলেজে ক্লাস থাকার কারণে আসার সুযোগ হয় না। ছুটি পেয়ে আজ আসলাম। বছরের একটা বাজেট তো থাকেই এই মেলা উপলক্ষে। আজ ঘুরে ঘুরে কিছু পণ্য ক্রয় করলাম। পরের শুক্রবারে এসে বাকিগুলো ক্রয় করব।

মেলায় আসা ক্রেতা রঞ্জু এসেছেন পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নিয়ে। বেসরকারি একটি ব্যাংকের এই কর্মকর্তা বলেন, আজ অনেকটাই ঘুরতে আসা। মেলা বলে কথা। কেনা-কাটা হবে পরের দিকে। বলতে পারেন দাম যাচাই করতে এসেছি। সুযোগ বুঝে টুকটাক কিছু কিনেও ফেলছি আরকি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন