‘অ্যামনেস্টির প্রতিবেদন ভিত্তিহীন’

  04-05-2017 07:33AM



পিএনএস ডেস্ক: বাংলাদেশে গত কয়েক বছরে মত প্রকাশের স্বাধীনতাকে পুরোপুরি কণ্ঠরোধ করা হয়েছে— অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এমন প্রতিবেদন পক্ষপাত দুষ্ট ও ভিত্তিহীন বলে জানিয়েছে আওয়ামী লীগ।

বুধবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে হাসান মাহমুদ বলেন, অ্যামনেস্টির রিপোর্ট পক্ষপাতদুষ্ট। বিএনপি যখন জ্বালাও-পোড়াও করেছে, তখন তাদের চোখে পড়ে নাই। যখন যুদ্ধাপরাধীদের বিচার কাজ চলছিল, তখনো এর বিরোধিতা করেছে অ্যামনেস্টি। তাই তাদের উদ্দেশ্য স্পষ্ট।

তিনি বলেনম প্রকৃতপক্ষে অ্যামনেস্টির কর্তা ব্যক্তিরা যে দেশে বসে কাজ করে থাকে, সেই যুক্তরাজ্যেও গণমাধ্যমের এমন স্বাধীনতা নাই।

হাছান মাহমুদ বলেন, আগামী ২০ মে সারাদেশের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর, প্রচার ও তথ্য গবেষণা সম্পাদকদের নিয়ে গণভবনে বসবেন দলের সভাপতি শেখ হাসিনা।

বৈঠকে জেলার নেতাকর্মীদের মহাজোট সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচার, বিগত সরকারের জ্বালাও-পোড়াও-হত্যাযজ্ঞ নিয়ে নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করার কথা বলবেন বলে তিনি জানান।

এছাড়াও, বৈঠকে দলের সভাপতি প্রতিটি জেলার সমস্যা ও সম্ভাবনার কথা শুনবেন, সে অনুযায়ী সমাধান দিয়ে দলকে নির্বাচনমুখী করে তুলবেন।

হাছান মাহমুদ আরো বলেন, বৈঠকে ১৭ মে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র বের করা হবে। সেইসঙ্গে তার বর্ণাঢ্য জীবন নিয়ে একটি তথ্যচিত্র প্রকাশ করা হবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠকে দলের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন