অস্বস্তি বৃষ্টিতে ঈদ মাকেট

  11-06-2017 10:45PM

পিএনএস : টানা কয়েকদিনের ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগর জীবনে স্বস্তি আসলেও বৃষ্টিতে বিঘ্নিত ঈদ মাকেট। একটু বেশিই বিপাকে পড়েছেন মধ্যবিত্তের জন্য বাহারি পোশাকের পসরা সাজিয়ে বসা দোকানিরা। নিউ মার্কেট, মৌচাক ও গুলিস্তানের মতো উন্মুক্ত স্থানে বসে এসব দোকানিরা।

রোববার বিকেলের দিকে বৃষ্টির কারণে ফুটপাতের দোকানগুলোর বেচাবিক্রি প্রায় শূন্যের কোটায় নেমে যায়। বৃষ্টিতে বড় বড় শপিংমলেও বেচাবিক্রি কিছুটা কমেছে।

এ দিন বিকেলের পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। আবহাওয়া অধিদপ্তরের হিসেবে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে ৯ মি়মি বৃষ্টি হয়েছে। রাজধানীতে অবশ্য ৬টার পর বেশ জোড়েই বৃষ্টি হয়।

গুলিস্তানে জুতার দোকান চালান রাজিব আহমেদ। তিনি বলেন, `দিনে তো বসতে পারি না। বিকেলের দিকে দোকান খুলেছিলাম। কিন্তু বৃষ্টির কারণে বন্ধ রাখতে হয়েছে। ৭টার পর বৃষ্টি একটু কমায় আবারো দোকান খুললাম। কিন্তু কোন ক্রেতা নেই।’

একই কথা সোলায়মান মিয়া ও জালাল উদ্দিনের। মৌচাক মাকেটের বাম পাশে থাকা নিচতলায় মেয়েদের কাপড়ের দোকানের মালিক ইলিয়াস গাজী বলেন, শুক্রবার থেকে বেচাবিক্রি বেড়েছে। তবে আজ আবার কমে গেছে। কারণ হিসেবে বৃষ্টির কথাই তুলে ধরেন তিনি।

বৃষ্টিতে নিউ মাকেটে দাঁড়িয়ে থাকা সুমাইয়া শিমু বলেন, কেনাকাটা করতে এসে বেশ বিপাকে পড়েছি। ভিজে গেলাম। এখন মাকেটিং করবো না চলে যাবো বুঝতে পারছি না।নিউ মার্কেটের উন্মুক্ত স্থানে থাকা দোকানগুলো বৃষ্টির কারণে পলিথিন দিয়ে ঢেকে রাখতে দেখা গেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন