কালীগঞ্জে হা-মীম গ্রুপ গার্মেন্টসে আবারো অর্ধশত শ্রমিক অসুস্থ

  20-09-2017 06:46PM

পিএনএস, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে সোমবার রাতে রিফাত গার্মেন্টস সুপারভাইজার অসুস্থ হয়ে মারা যাওয়ার ঘটনার পরের দিন মঙ্গলবার প্রায় তিন শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। বুধবার ওই প্রতিষ্ঠানে আবারো অর্ধশতাধীক শ্রমিক অসুস্থ হওয়ায় অন্যান্ন শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে গার্মেন্টস্ ছুটি শেষে বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসক একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বুধবার সকালে শ্রমিকরা রিফাত গার্মেন্টেসের কাজে যোগদানের পর আবারো আগের দিনের মত ঘটনা পুনাবৃত্তি ঘটতে শুরু হয়ে প্রায় ৩৬ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এ সংবাদে অন্য শ্রমিকদের মধ্যে আবরো আতঙ্ক ছড়িয়ে পড়লে অনেকে কাজে যোগদান না করে বাহিরে অবস্থান করেন। পরে কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে আলোচনা করে গার্মেন্টস ছুটি দিয়ে বন্ধ ঘোষনা করেন। অসুস্থ শ্রমিকদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা গ্রহন করেন।

মনোয়ারা, শাহিনা, রোকেয়া, আম্বিয়া, আছিয়াসহ বেশ কয়েকজন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা গ্রহন করেছে। জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডাঃ আশিষ কুমার বণিক জানান, শারমিন, ফাতেমা, তাহমিনা, নার্গিস, হনুফা, মমতাজ, রিমাসহ বেশ কয়েকজন চিকিৎসা নিলেও শারমিন, নার্গিস, হনুফা ও মমতাজকে ভর্তি করা হয়েছে। অন্যান্নরা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়ে বাড়ি চলে যাওয়ার খবর পাওয়া গেছে। এ বিষয়ে গত মঙ্গলবার গাজীপুরের জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এনডিসি)রায়হানুল ইসলামকে প্রধান করে ইউএনও খন্দকার মো. মুশফিকুর রহমান, ওসি আলম চাদ ও ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ ছাদেকুর রহমানকে সমদ্য করে একটি তদন্ত কমিটি ঘোষনা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন