সিলেটে ১৯ দেশের ব্যবসায়ীদের নিয়ে কনভেনশন

  18-10-2017 05:40PM

পিএনএস ডেস্ক : যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের ১৯টি দেশে বসবাসরত বাংলাদেশী প্রবাসী ব্যবসায়ীদের নিয়ে আগামী শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী এনআরবি গ্লোবার বিজনেস কনভেনশন। ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির (বিবিসিসিআই) উদ্যোগে এবং সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির (এসসিসিআই)সহযোগিতায় এই আন্তর্জাতিক কনভেনশন নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।


বিজনেস কনভেনশন উপলক্ষে বুধবার দুপুরে সিলেট চেম্বার ভবনে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন বিবিসিসিআই-এর সভাপতি এনাম আলী এমবিই, এসসিসিআই-এর সভাপতি খন্দকার সিপার আহমদ প্রমুখ।

সভায় জানানো হয়, প্রবাসীদের নিজ দেশে বিনিয়োগে আকৃষ্ট করার মাধ্যমে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠান স্থাপন, পর্যটন শিল্পের বিকাশ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্দেশ্যে এই বিজনেস কনভেনশনের আয়োজন করা হয়েছে। ২১ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এই কনভেনশন চলবে। আগামী শনিবার কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান। কনভেনশনে ‘বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীরা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন