রফতানি বাণিজ্যে সিআইপি হলেন ১৬৪ ব্যবসায়ী

  

পিএনএস ডেস্ক:দেশের রফতানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্য সিআইপি হয়েছেন ১৬৪ ব্যবসায়ী। তাদের ২০১৪ সালের জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি- সিআইপি হিসেবে নির্বাচিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়। তাদের মধ্যে রফতানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ১৩১ জন ও পদাধিকার বলে এফবিসিসিআইর ৩৩ পরিচালক রাষ্ট্রীয় এ সম্মাননা পেয়েছেন।

রাজধানীর সোনারগাঁও হোটেলে রোববার এসব ব্যবসায়ীর হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। কার্ড পাওয়া ব্যবসায়ীদের মধ্যে রয়েছেন- এফবিসিসিআইর সাবেক সভাপতি মীর নাসির হোসেন, ইউনিয়ন গ্রুপের ইউনিয়ন গ্রুপের চেয়ারম্যান রানা শফিউল্লাহ ও ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, এ. কে. আজাদ ও কাজী আকরাম উদ্দিন আহমেদ, বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান, ইএবির সভাপতি আবদুস সালাম মুর্শেদী, বিজিএমইএর সাবেক সভাপতি কুতুব উদ্দিন আহমেদ ও আতিকুল ইসলাম, স্কয়ার কনজুমার প্রডাক্টসের এমডি অঞ্জন চৌধুরী, স্কয়ার ফ্যাশনের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, প্রমুখ।

দেশের ওভেন ও নিট পোশাক, কাঁচা পাটপণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, হিমায়িত খাদ্য, কৃষিজাত পণ্য, ওষুধ শিল্প খাত, সিরামিক, প্লাস্টিক পণ্য, কম্পিউটার সফটওয়্যার, সেবা ও ডাটা প্রসেসিংসহ বিভিন্ন খাতে রফতানিতে অবদানের জন্য সিআইপি কার্ড দেওয়া হয়। কার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

সিআইপি কার্ডকে সচিবালয়ে প্রবেশ বিশেষ পাস হিসেবে ব্যবহার করতে পারবেন ব্যবসায়ীরা। ব্যবসা-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে সরকারি পরিবহনে সংরক্ষিত আসনে অগ্রাধিকার পাবেন, ব্যবসায়িক কাজে ভিসা প্রাপ্তির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লেটার অব ইন্ট্রোডাকশন ইস্যুর সুবিধা পাবেন। পরবর্তী সিআইপি ঘোষণা না হওয়া পর্যন্ত এ সুযোগ-সুবিধা পাবেন নির্বাচিতরা।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech