দেশের অগ্রযাত্রাকে বাধা দেওয়ার চেষ্টা হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

  20-08-2016 10:37PM



পিএনএস: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশে এখন উন্নয়ন হচ্ছে। ক্রমেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। কিন্তু সেই উন্নয়নকে বাধা দিতে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী চেষ্টা করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করার চেষ্টা করেছিল বিএনপি নেতা খালেদা জিয়া, কিন্তু সফল হয়নি। দেশের এই উন্নয়ন অগ্রযাত্রাকেও কেউ রুখতে পারবে না।

শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘স্মরণে, শপথে ১৫ আগস্ট, বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ সভার আয়োজন করে।

দেশব্যাপী জঙ্গি হামলার বিষয়ে মন্ত্রী বলেন, যারা সন্ত্রাসী, জঙ্গি তাদের পরিবার স্বীকৃতি দেয় না। তাদের দেখতে যায় না। আর বিএনপি বলে তাদের হত্যা না করে জীবিত ধরার দরকার ছিল। কয়েকজন বিএনপি নেতা বলেন যাদের হত্যা করা হয়েছে তাদের সবাই সন্ত্রাসী না।

বঙ্গবন্ধুর উপর স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, তিনি শুধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি ছিলেন না। তিনি সারা বিশ্বের নিপীড়িত মানুষের নেতা ছিলেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এ সময় উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী, রকীব উদ্দীন আহমেদ, মানবজমিন পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কে এম বাবর আশরাফুল হক প্রমুখ।


পিএনএস/ বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন