‘সকল সমস্যারই সমাধান রয়েছে’

  14-10-2016 03:52AM



পিএনএস : কোনো সমস্যাই স্থায়ী নয়, সকল সমস্যারই সমাধান রয়েছে বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

রাজধানীর এফডিসিতে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) অশ্লীলতা, অডিও ও ভিডিও পাইরেসি রোধে গঠিত টাস্কফোর্স-সম্পর্কিত সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বেনজীর আহমেদ বলেন, শুধু পাইরেসি নয় যেকোনো সমস্যায় সহায়তা করবে র‌্যাব। চলচ্চিত্রশিল্পীদের সমস্যায়ও পাশে থাকবে র‌্যাব। সুনির্দিষ্ট অভিযো্গ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, চলচ্চিত্র একটি শক্তিশালী গণমাধ্যম ও লাভজনক শিল্প। দুঃখজনক হলেও সত্য যে, চলচ্চিত্র শিল্পের অশ্লীলতা বাংলাদেশের এ ঐতিহ্যমণ্ডিত শিল্পকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল। সাথে সাথে ভিডিও পাইরেসির ফলে এ শিল্পে লগ্নিকারীরা ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। ফলে সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীসহ সংশ্লিষ্টরা মারাত্মক মানসিক চাপে ভেঙে পড়ে। অডিও পাইরেসির ক্ষেত্রেও মিউজিক ইন্ডাস্ট্রি প্রতিনিয়তই মুখ থুবড়ে পড়ছে। গায়ক-গায়িকারা যেমন হারিয়ে ফেলছে তাদের উৎসাহ তেমনি আর্থিকভাবে তারা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এর আগে, পাইরেসি সম্রাট মো. সেলিম খান (২৭), মো. শাহেদ আলী (৩০), মো. হোসাইন মোল্লা (২৮), মো. রুহুল আমিন ওরফে আল-আমিন (২২), মো. শফিকুল ইসলাম (৩৮), মো. হাফিজুর রহমান ওরফে বাবু চৌধুরী (৪৩), মো. আলম (২৩), মো. মামুন হোসেন মোল্লা (২৮) ও মো. শাকিল খানকে (১৮) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১৬টি সিপিউ ক্যাসিং, ২০৯টি ডিভিডি রাইটার, ১০টি স্পিকার, একটি ল্যাপটপ, ৬৬টি ছোট ক্যাসেট, ৫টি মনিটর, ৪টি কিবোর্ড, ৮টি ইউপিএস, ৯টি অ্যাডাপটার, একটি ওয়াইফাই রাউটার, ২টি এম্প্লিফায়ার, ১৪টি পাওয়ার কর্ড, একটি মাদারবোর্ড, ৪টি মাউস, ৪টি ল্যাপটপ চার্জার, ৬টি জনি টেবিল ফ্যান, ২টি ডিভিডি প্লেয়ার, ২টি রিমোর্ট, এক হাজার ২৮১ পিস পর্ন সিডি, ১১ হাজার ৯৫টি বাংলা ছবি, ৭ হাজার ৩০০টি ব্ল্যাংক সিডি, ২২ কার্টন ও ৯৮ বস্তা পেপার, ৪ কার্টন পর্নোগ্রাফি পেপার এবং সিডি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ছাড়াও সেলিমের কাছ থেকে একটি পিস্তল ও ৫ রাউন্ড গুলি, শাহেদ আলীর কাছ থেকে ২৩৮ পিস ইয়াবা ট্যাবলেট, হোসাইন মোল্লার কাছ থেকে ৩ বোতল ফেনসিডিল এবং ২ বোতল ভদকা মদ উদ্ধার করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন