উখিয়ায় স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ

  23-10-2016 06:59PM

পিএনএস, উখিয়া (কক্সবাজার) : উখিয়ায় ভূমি কমিশনার নুর উদ্দিন মোঃ শিবলী নোমানের হস্তক্ষেপে ১০ শ্রেণী এক ছাত্রী বাল্যবিবাহ থেকে রক্ষা পেয়েছে। সে পালংখালী ইউনিয়নের বালুখালী কাশেমীয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী বলে জানা গেছে। শুক্রবার পশ্চিম বালুখালী গ্রামের নুরুল ইসলাম প্রকাশ মধু মিস্ত্রির স্কুল পড়–য়া কন্যা জোৎন্সা আক্তারের সাথে বিয়ের দিন ধার্য্য ছিল।
খবর পেয়ে উপজেলা ভূমি কমিশনার নুর উদ্দিন মোঃ শিবলী নোমান থানা পুলিশের দারোগা আবুল কাশেমকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ বাল্য বিয়ে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। এসময় বাল্য বিয়ের সাথে জড়িত থাকার অভিযোগে প্রশাসন মেয়ের পিতা নুরুল ইসলাম ও সহায়তাকারী লায়লা বেগমকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরে অবশ্যই তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করে জনপ্রতি ১ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।
এ ঘটনায় বাল্য বিবাহ নিরুধ ১৯২৯এর ৫ এবং ৬ ধারা মোতাবেক উভয়কে শাস্তি প্রদান করা হয়। যার মামলা নং- ৫৪/১৬ইং, ৫৫/১৬ইং। উপজেলা ভূমি কমিশনার নোমান ঘটনার সত্যতা স্বীকার করে বাল্য বিবাহ নিরুধ আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। উখিয়া থানার ওসি মোঃ আবুল খাইয়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন