কারাগারে অভিনব কায়দায় মাদক পাচার

  26-10-2016 03:47PM

পিএনএস ডেস্ক : রাজধানীর উপকণ্ঠে সদ্য স্থানান্তরিত ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের বিভিন্ন কারাগারে অভিনব কায়দায় মাদক ও বিভিন্ন নিষিদ্ধ পণ্য পাচারের অভিযোগ উঠেছে।

পরিধেয় শার্টের কলার ও হাতায়, প্যান্টের কোমড়ের অংশে, জুতার সোল এবং টিফিনবক্সের ভেতরে করে মোবাইল, গাজা, হেরোইন, ফেনসিডিলসহ নিষিদ্ধ পণ্য কারা অভ্যন্তরে নেওয়া হচ্ছে।

কারা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, সম্প্রতি হাজতি ও কয়েদিদের কাছে নানা অপকৌশলে মাদকসহ নিষিদ্ধ পণ্যসামগ্রী পৌঁছানোর ঘটনা বেড়েছে।

এ কারণে কারা অধিদফতরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বুধবার তার ফেসবুকে পেইজে এক স্ট্যাটাসে এ বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন। তার স্ট্যাটাসে তিনি টিফিন ক্যারিয়ারের ভেতর বিশেষ কায়দায় মোবাইল পাচার, জুতার সোল ও শুকনো খাবারের ভেতর গোপনে মাদক পাচার হচ্ছে বলে জানিয়েছেন।

এ ছাড়া কারাগারের আশেপাশের খোলা মাঠ কিংবা রাস্তা থেকে খেলাধুলার ছলে ক্রিকেট বলের ভেতর বিশেষ কায়দায় মাদক পাচারের কথাও জানান তিনি।

কারা অধিদফতরের এআইজি প্রিজন (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন জানান, ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের প্রায় সব কারাগার থেকেই প্রতিদিন মামলা হাজিরাসহ বিভিন্ন কারণে বিপুল সংখ্যক বন্দি আসামি আদালতে যান।

তিনি বলেন, জেলগেট থেকে আদালত পর্যন্ত পৌঁছানোর দায়িত্ব পালন করেন সংশ্লিষ্ট থানা পুলিশ। আদালতে হাজিরা বা অন্য প্রয়োজনীয় কার্যক্রম শেষে পুলিশ আসামিদের জেলগেটে পৌঁছে দেন। এতে ফের কারাগারে প্রবেশের সময় তাদের জামা-জুতাসহ সারাশরীর ভালভাবে তল্লাশি করা হয় বলে তিনি জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন