ঢাবির ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৭

  28-10-2016 07:40PM

পিএনএস: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সাত শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে শুক্রবার পাঁচটি কেন্দ্র থেকে মোট নয়জনকে আটক করা হয়। এদের মধ্যে দুজনকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়। ছেড়ে দেওয়া দুজন হলেন রাকিব হাসান মুন ও তাসকিনুর রহমান তমাল।
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫৪টি এবং ক্যাম্পাসের বাইরে ৪৫টি স্কুল-কলেজসহ মোট ৯৯টি কেন্দ্রে শুক্রবার সকাল ১০টা থেকে এক ঘণ্টার এমসিসকিউ পরীক্ষা হয়। এই ইউনিটের ১ হাজার ৫৪০টি আসনের বিপরীতে ১ লাখ ৯ হাজার ১৭০ জন আবেদন করেছিলেন এবার।
ছেড়ে দেওয়ার কারণ জানতে চাইলে প্রক্টর জানান, ‘ডিভাইসসহ কেন্দ্রের ভেতরে তাদের পাওয়া যায়নি। তাছাড়া তারা তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করেছে তাই তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।’
বাকি সাতজনকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এম আমজাদ আলী।
তবে এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকরের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
আটক শিক্ষার্থীরা হলেন- তারিকুল ইসলাম, মিলন, আব্দুল্লাহ আল মহসীন ও আজিমুল আবিদ খান, তৌহিদুল ইসলাম সবুজ, ইনামুল হক ও আবু সাঈদ।
এদের মধ্যে তরিকুলকে নীলক্ষেত হাইস্কুল কেন্দ্র থেকে, মিলনকে উইলস লিটন ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে, মহসীন ও আবিদকে কার্জন হল কেন্দ্র থেকে, তৌহিদুল ইসলাম সবুজ ও ইনামুল হককে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ ও আবু সাঈদকে আহমেদ বাওয়ানি স্কুল থেকে আটক করা হয়। আটক শিক্ষার্থীরা বেশিরভাগই মোবাইল ফোন ও ব্লুটুথ ডিভাইস ব্যবহার করেছিলেন বলে জানা গেছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন