লক্ষ্মীপুরে ৫ম শ্রেণীর ছাত্রী বাল্য বিবাহ থেকে রক্ষা

  27-11-2016 03:32PM

পিএনএস, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার চর মাট্রিন ইউনিয়নের মুন্সিগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্রী ও দক্ষিণ মাট্রিন গ্রামের গোলাম মুস্তফার মেয়ে রুমা (১১) বাল্য বিবাহের আয়োজন করা হয়েছে।
এমন সংবাদ পেয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদুর রহমান মোল্লা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে বিবাহটি বন্ধ করে দেন। এতে বাল্য বিবাহের কবল থেকে রক্ষা পেয়েছে কিশোরী রুমা। এলাকাবাসীর প্রত্যাশা রুমা আবার পড়াশুনা করতে পারবে।

স্থানীয় এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, চলতি বছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় সুযোগ না দিয়ে তার পিতা গোলাম মুস্তফা ও মাতা রেখা বেগম তাদের মেয়েকে পড়াশুনা বাদ দিয়ে জোরপূর্বক বিবাহ দেওয়ার আয়োজন করে। আজ রোববার বিবাহের অনুষ্ঠানের আয়োজনের খবর পেয়ে কমলনগর উপজেলা প্রশাসন চর মাট্রিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া ভাই কে বিবাহটি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয়। পরে ইউনিয়ন কিশোরী বাড়িতে গিয়ে তার পিতা মাতাকে বিবাহটি বন্ধ রাখার নির্দেশ দেয়।

এ ব্যাপারে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্লা জানান, বাল্য বিবাহ আয়োজন করার খবর পেয়ে চেয়ারম্যানের মাধ্যমে বাল্য বিবাহটি বন্ধ করে দেওয়া হয়েছে। মেয়ের পিতা মাতা কে ভবিষ্যতে এ ধরনের আয়োজন না করার জন্য সর্তক করে দেওয়া হয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন