সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি; আটক ২

  05-12-2016 01:07AM

পিএনএস ডেস্ক : রাজধানীর ধানমণ্ডি এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন দুই ব্যক্তি। তারা হলেন মো. জালাল উদ্দীন ও এম এইচ মনির ।

তাদের ভিজিটিং কার্ডে একাধিক গণমাধ্যমে কাজ করার কথা উল্লেখ রয়েছে, যা মূলত প্রকাশিত হয়না। এছাড়া তারা দু’জনই দুটি সাংবাদিক সংগঠনের নেতা বলে দাবি করেছেন।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে ধানমণ্ডি ১৫ নম্বর এলাকা থেকে তাদের আটক করে ধানমণ্ডি থানা পুলিশ।

থানা সূত্রে জানা যায়, ধানমণ্ডির কাকলী স্কুল অ্যান্ড কলেজের পুরাতন ভবন ভেঙে অত্যাধুনিক একটি ভবন নির্মানের সিদ্ধান্ত নেয় সরকার। ভবন ভাঙার কাজ পান মো. দুলাল এবং মো. জাফর হাওলাদার নামের দুই ঠিকাদার। তারা ভবন ভাঙা শুরু করেন। এই কাজটি পাওয়ার ক্ষেত্রে তিনি নয়ছয় করেছেন বলে অভিযোগ এনে সাংবাদিক পরিচয় দাতারা তার কাছে চাঁদা দাবি করেন।

ঠিকাদার মো. জাফর হাওলাদার বলেন, ‘বৃহস্পতিবার একটি নম্বর থেকে সাংবাদিক পরিচয়ে আমাকে ফোন দেওয়া হয়। বলা হয়, আমি কাকলী স্কুল অ্যান্ড কলেজের যে কাজ পেয়েছি তা অবৈধ, এ কাজে ঝামেলা আছে। ঝামেলা মেটাতে সাংবাদিকদেরকে টাকা দিতে হবে। তাদের কথায় অসঙ্গতি দেখে আমি ধানমণ্ডি থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করি। থানা থেকে আমাকে বলা হয় যখন সাংবাদিক পরিচয় দাতারা চাঁদা নিতে আসবেন তখন খবর দেওয়ার জন্য।’

মো. জাফর হাওলাদার বলেন, ‘রোববার সকালে তারা টাকা নিতে এলে আমি থানায় খবর দেই। পরে পুলিশ দুইজনকে আটক করে নিয়ে যায়।’

ধানমণ্ডি থানার উপপরিদর্শক মো. জসিম বলেন, ‘আটকদের মধ্যে মো. জালালকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অপর ভূয়া সাংবাদিক এইচ এম মনিরকে থানা হেফাজতে রাখা হয়েছে। ভূক্তভোগীরা তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন