যৌতুকের দাবিতে গৃহবধূর শরীর ঝলসে দিয়েছে স্বামী ও শ্বাশুড়ী

  06-12-2016 02:33AM

পিএনএস : যৌতুকের দাবিতে বগুড়ার শাজাহানপুরে গরম পানি দিয়ে রিতা (২৫) নামের এক গৃহবধূর শরীর ঝলসে দিয়েছে তার স্বামী ও শ্বাশুড়ী। গুরুতর আহত ওই গৃহবধূ যন্ত্রণায় ছটফট করলেও উপযুক্ত চিকিৎসা না করে অবহেলায় বাড়িতে ফেলে রাখার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে। খবর পেয়ে থানা পুলিশ সোমবার (০৫ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে গৃহবধূ রিতাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

এ ঘটনায় রিতার বাবা মুনছের আলী বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য রিতার স্বামী রনি এবং শ্বাশুড়ী মমতা বেগমকে আটক করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ৬ বছর আগে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার জুমাইনগর গ্রামের মুনছের আলীর কন্যা রিতা (২৫) এর সাথে শাজাহানপুরের লতিফপুর মধ্যপাড়ার আব্দুল মালেকের পুত্র রনির (৩০) বিয়ে হয়। সংসার জীবনে তাদের রিহান নামের ৩ বছরের একটি শিশুপুত্র রয়েছে। বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে রিতার কাছে যৌতুক দাবি করছিল রনি ও তার পরিবারের লোকজন। এজন্য রিতাকে মাঝে মধ্যেই শারিরীক ও মানসিক নির্যাতন করতো তারা। একপর্যায়ে শনিবার (০৩ ডিসেম্বর) রাত ৮টার দিকে রিতার সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে রনি। এ সময় তাকে মারপিট করে এবং শরীরে গরম পানি ঢেলে দেয়। গুরুতর আহত রিতার উপযুক্ত চিকিৎসা না করে বাড়িতে ফেলে রাখে তারা। খবর পেয়ে রিতার বাবা মুনছের আলী সোমবার শাজাহানপুর থানায় এসে ঘটনাটি জানালে থানার সেকেন্ড অফিসার এসআই কালাচাঁদ ফোর্স নিয়ে সোমবার বিকেল ৩টার দিকে লতিফপুর মধ্যপাড়া গিয়ে গৃহবধূ রিতাকে উদ্ধার করেন এবং রিতার স্বামী রনি ও শ্বাশুড়ী মমতা বেগমকে (৫০) আটক করে থানায় নিয়ে আসেন।

রিতার শ্বাশুড়ী মমতা বেগম জানান, শিশু রিহানকে লেখা শেখানোর জন্য স্বামীকে খাতা কিনে আনতে বলেছিলো রিতা। খাতা কিনে না আনায় স্বামী-স্ত্রীতে ঝগড়া বাঁধে। এ সময় চুলায় ডিম সিদ্ধ দেওয়া হয়েছিল। ঝগড়ার এক পর্যায়ে রনি ওই ডিম সিদ্ধের পাতিল ছুঁড়ে মারে রিতার শরীরে। এতে রিতার শরীর ঝলসে যায়। এরপর সাধ্যমতো রিতার চিকিৎসা করা হচ্ছিল বলে দাবি করেন মমতা বেগম।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ-আল মাছউদ চৌধুরী জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথেই গৃহবধূ রিতাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য স্বামী রনি এবং শ্বাশুড়ী মমতা বেগমকে আটক করা হয়েছে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন