খুলনা শীপইয়ার্ডকে মিথ্যা তথ্য দিয়ে ড্রেজিং কাজ বাগিয়ে নেয়ার অপচেষ্টা-

  18-01-2017 07:34PM

পিএনএস (মোঃ শাহাবুদ্দিন শিকদার) : খুলনা শীপইয়ার্ড লিমিটেডকে মিথ্যা তথ্য দিয়ে ডিপিএম পদ্ধতিতে বিআইডব্লিউটিএ’র ড্রেজিং কাজ বাগিয়ে নেয়ার অপচেষ্টা করছে একটি গজিয়ে উঠা ঠিকাদারী প্রতিষ্ঠান। বিআইডব্লিউটিএ’র ২৪ নদী প্রকল্পের নরসিংদী-কটিয়াদী নৌ-রুটের এই কাজ ডিপিএম পদ্ধতিতে বাগিয়ে নিতে মারাত্মক মিথ্যা তথ্য দিয়েছে একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কোন ড্রেজার না থাকলেও দরপত্রের শর্ত ভঙ্গ করে কিভাবে প্রতিষ্ঠানটি খুলনা শীপইয়ার্ডকে ম্যানেজ করলো তা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ, খুলনা শীপইয়ার্ড একটি সফল ও স্বচ্ছ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোন অস্বচ্ছতার অভিযোগ নেই। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান স্বয়ং নৌবাহিনী প্রধান যিনি বরাবরই একজন স্বচ্ছ কর্মকর্তা। প্রতিষ্ঠানের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক কমডোর কে কামরুল হাসান বরাবরই নির্ভেজাল মানুষ। অথচ তাঁদের নেতৃত্বে পরিচালিত প্রতিষ্ঠানকে ভুল তথ্য দেয়ার সাহস কিভাবে নাম স্বর্বস্ব একটি প্রতিষ্ঠান পেল তা বিস্ময়কর। সবচেয়ে দুঃখজনক ড্রেজার না থাকা সত্ত্বেও কাজ বাগিয়ে নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানটি এখন ড্রেজার আছে এমন কোম্পানীর সাথে সাব-কন্ট্রাক্ট করতে চাচ্ছে। এতে করে প্রশ্ন দেখা দিয়েছে একই কাজ কতো বার সাব-কন্ট্রাক্ট দেয়া যায়?

এদিকে, ড্রেজারবিহীন প্রতিষ্ঠান কাজ পাওয়ায় যাদের ড্রেজার রয়েছে তাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। যাদের ড্রেজার আছে তাঁদেরকে যদি এই কথিত প্রতিষ্ঠানের নিকট থেকে কাজ সাব-কন্ট্রক্টে নিতে হয় তা অবশ্যই দুঃখজনক।

এ ব্যাপারে খুলনা শীপইয়ার্ড লিমিটেডের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক কমডোর কে কামরুল হাসানকে জানালে তিনি বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেব।
এ ব্যাপারে বিআইডব্লিউটিএ চেযারম্যানের সাথে কথা বললে তিনি বলেন, আমরা কাজটি দিয়েছি খুলনা শীপইয়ার্ড লিমিটেডকে। এর বাইরে কিছুই জানি না।

অভিজ্ঞমহল মনে করেন, খুলনা শীপইয়ার্ডের বিদ্যমান স্বচ্ছ ইমেজ রক্ষার স্বার্থে এ ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ জরুরী।

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন