নৈশ কোচে ডাকাতি, আহত ১৫

  19-01-2017 01:06AM

পিএনএস, সাভার: সাভারে একটি নৈশ কোচে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা নগদ টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে। ডাকাতদের হামলায় নৈশ কোচটির দুই নারী যাত্রীসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন।
বুধবার (১৮ জানুয়ারি) ভোর ৬টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা ডগরমোড়া এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় বাসটি উদ্ধার করে পুলিশ।
বাসটির চালক নবিরুল ইসলাম জানান, মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় তারা সায়েম স্পেশাল রজনীগন্ধা (রাজ মেট্রো ১১-০১০২) নামের ওই নৈশ কোচটি নিয়ে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার গাবতলীর উদ্দেশ্যে রওনা করে। যাত্রীদের অনকেই পথিমধ্যে যার যার গন্তব্য স্থলে নেমে যায়। তারা যখন সাভার পৌঁছে তখন বাসে যাত্রী ছিল মাত্র তিন জন। পথে যাত্রা বিরতির জন্য ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন হেমায়েতপুর এলাকায় একটি সিএনজি পাম্পে বাসটি রাখা হয়। এ সময় হঠাৎ ১০-১৫ সদস্যের একদল ডাকাত বাসে উঠে সুপার ভাইজার কামাল, বাসের হেলপার ফরিদ ও চালক নবিরুলসহ বাসে থাকা যাত্রীদেরকে হাত, পা ও মুখ বেঁধে বাসের সিটের সঙ্গে বেঁধে ফেলে।
পরে ডাকাতদের মধ্যে একজন চালক, একজন সুপারভাইজার ও একজন হেলপার সেজে বাসটি চালিয়ে গাবতলীতে নিয়ে যায়। এরপর সেখান থেকে যাত্রী তুলে তাদের জিম্মি করতে থাকে। এভাবে সারা রাত শ্যামলী, এয়ারপোর্ট ও আব্দুল্লাহপুরসহ বিভিন্ন স্থান থেকে প্রায় ১০ জন যাত্রী বাসে উঠিয়ে তাদের মূল্যবান জিনিস ও নগদ টাকা কেড়ে নেয়। এ সময় কয়েকজন যাত্রীকে মারধর করে ডাকাতরা।
এরপর ভোর হতে থাকলে ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা এলাকায় সাভার সেন্ট্রাল চক্ষু হাসপাতালের সামনে বাসটি রেখে পালিয়ে যায় ডাকাতরা। পরে স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে যাত্রীদের হাত পা ও মুখ বাঁধা অবস্থায় উদ্ধার করে সাভারের সুপার ক্লিনিকে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ডাকাতি হওয়া বাসটি পরিদর্শন করেন।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, নৈশ কোচে ডাকাতি হওয়া বাসটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করে লুন্ঠিত মালামাল উদ্ধারসহ ডাকাত সদস্যদের গ্রেফতার করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি সাভারে যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা বেড়েই চলেছে। গত কয়েক মাসে সাভারে বেশ কয়েকটি যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনা ঘটেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন