ভাড়ায় জেল খাটায় ৪ জনের বিরুদ্ধে মামলা

  23-01-2017 05:18PM


পিএনএস: সিলেটে ভাড়ায় সাজাপ্রাপ্ত আসামির বদলে জেল খাটার ঘটনায় ভুট্টোসহ ৪ জনের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।

এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশে হত্যা মামলা থেকে ভুট্টোকে বাদ দেয়া হয়েছে। একই কমিটির সুপারিশের প্রেক্ষিতে সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ছগির মিয়া সোমবার কোতোয়ালী মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ জানান, টাকার বিনিময়ে অন্যজনের হয়ে সাজা ভোগকারী রিপন আহমদ ভুট্টো, অ্যাডভোকেট শাহ আলম, মূল আসামি ইকবাল হোসেন বকুলের ভাই শামীম আহমদ ও বিআরটিএ অফিসের দালাল লিয়াকত হোসেনের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে।

সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে সিলেট কারাগারে টাকার বিনিময়ে সাজাপ্রাপ্ত আসামির বদলে অন্যজনের কারাভোগের ঘটনা প্রকাশিত হলে সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আবদুল হান্নানকে প্রধান করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির দেয়া তদন্ত প্রতিবেদনে টাকার বিনিময়ে কারাবন্দী থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় সিলেট জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারি রোববার প্রতারণার মামলার নির্দেশ দেন।

উল্লেখ্য, সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউশা গ্রামের আলী আকবর সুমন হত্যা মামলায় একই গ্রামের আবদুল মতিনের ছেলে ইকবাল হোসেন বকুলসহ ৩ জনকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেয়া হয়। বকুল পলাতক রয়েছেন। ২০১৫ সালের ১১ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করে নিজেকে ‘ইকবাল হোসেন বকুল’ পরিচয় দেন রিপন আহমদ ভুট্টো। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ভুট্টোকে তিন মাসের মধ্যে উচ্চ আদালত থেকে জামিনে বের করে বিদেশ পাঠানোর প্রলোভন দেখিয়ে আসামি পক্ষের লোকজন কারাগারে পাঠায়। বিদেশ যাওয়ার স্বপ্ন নিয়ে কারাগারে গেলেও তিন মাসের বদলে ১৪ মাস কারাভোগের পরও মুক্তি পাননি ভুট্টো।

পরে তিনি জেল সুপার মো. ছগির মিয়াকে বিষয়টি অবহিত করেন।

পিএনএস/আলআমিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন