কুমিল্লা ১২ মামলার আসামী শীর্ষ অস্ত্রধারী গ্রেফতার

  27-02-2017 09:09PM

পিএনএস, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় ১টি বিদেশী শর্টগান ও ১টি বিদেশী রিভলবারসহ ১২টি মামলার আসামী নগরীর শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী আশিকুর রহমান আশিক ওরফে বোমা আশিক ওরফে হাত কাটা আশিক (২৮)কে গ্রেফতার করেছে র‌্যাব-১১এর সিপিসি-২ এর একটি দল। ১২ ঘন্টা অভিযান চালিয়ে গতকাল সোমবার রাত ৪টায় নগরীর ধর্মপুর এলাকা থেকে গ্রেফতার করে। সন্ত্রাসী আশিক ধর্মপুর কলেজ রোড এলাকার মোহাম্মদ আলী ড্রাইভার ওরফে মাহমুদ মিয়ার পুত্র। তবে তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছিল শাহ আলম মেম্বার।

র‌্যাব জানায়- কুমিল্লা নগরীর অস্ত্রধারী সন্ত্রাসী আশিক নিজ বাড়ীতে অবস্থান করছে সে সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার সদস্যগণ সাদা পোষাকে তার বাড়ীর আশপাশে এলাকায় অবস্থান করেন। গত রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৫টা হতে সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৪টা পর্যন্ত দীর্ঘ ১২ ঘন্টা পর্যন্ত একটি সফল অভিযানের মাধ্যমে র‌্যাব-১১, সিপিসি-২, এর একটি আভিযানিক দল মেজর মোঃ মোস্তফা কায়জার এর নেতৃত্বে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান নগরীর ধর্মপুর এলাকায় অভিযান চালায়। পরে র‌্যাব ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ রোড (হাজী আলি মিয়া বাড়ী)তে তল্লাশী চালিয়ে অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ আশিকুর রহমান আশিক ,বোমা আশিক, হাত কাটা আশিক। পরে জিজ্ঞাসাবাদে সে ধর্মপুর কলেজ রোডস্থ জনৈক ফারুক আহমদ এর বাড়ীর উত্তর পাশে ইউরো বাংলা হাউজ এর পূর্ব পাশে ১টি পরিত্যাক্ত কচু ক্ষেতের কাদা পানির ভিতর হতে ১টি বিদেশী শটগান বের করে দেয়।

কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে উল্লেখিত আগ্নেয়াস্ত্র দিয়ে বিভিন্ন ধরনের ধর্তব্য অপরাধ সংঘটন করে আসছিল আশি। তার এই সব অপরাধ কর্মের বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় ১২ টি নিয়মিত মামলা রজু হয় এবং সে প্রত্যেকটি মামলার এজাহার নামীয় পলাতক আসামী। সে আইন শৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপন করে থাকে। র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার সদস্যগণ দীর্ঘদিন যাবৎ তার উপর কড়া নজর ধারী করতে থাকে। পরবর্তীতে তার দেয়া তথ্য মতে গতকাল সোমবার ভোর ৪টা ঘটিকার সময় একই ঘটনাস্থলের আশপাশ হতে ১টি রিভলবার উদ্ধার করা হয়।

গত ১৫ জানুয়ারী ২০১৭ ইং তারিখ তার গ্যাং দলের অন্যতম সহযোগী ধর্মপুর এলাকার মৃত মুসলেম মিয়া পুত্র মোঃ সালাহ উদ্দিন কালো (২৮),আব্দুল রহিমের বাবু পুত্র মোঃ মামুন (২৫), আলাউদ্দিনে পুত্র মোঃ আব্দুর রহিম বাবু (২০), দৌলতপুর এলাকার সেলিম মিয়ার পুত্র মোঃ ফজলে রাব্বি (২০), ধর্মপুরের রফিক মিয়ার পুত্র মোঃ বিল্লাল হোসেন, ছারু মিয়ার পুত্র মোঃ নাহিদ (২২), মেহের আলীর পুত্র মোঃ ছাব্বির আহ¤মদ (২৭)সহ আটককৃতদের কাছ থেকে ২টি বিদেশী .৩০৩ রাইফেল, ৩টি একনলা বিদেশী বন্দুক, ১টি পিস্তলের ম্যাগাজিন, ৪ রাউন্ড পিস্তলের তাজাঁ গুলি, ১টি কার্তুজের খালি খোসা এবং একটি দেশীয় তৈরী রামদাসহ র্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার সদস্যগণ ধর্মপুর হতে গ্রেফতার জেল হাজতে প্রেরণ করা হয়।

এবিষয়ে মেজর মোঃ মোস্তফা কায়জার জানান- অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতারে র‌্যাবকে অনেক বেগ পেতে হয়েছে। এ সংক্রান্তে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন