রাজধানীর ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

  31-03-2017 12:40AM

পিএনএস ডেস্ক: ভোক্তা অধিকার ক্ষুণ্ন করায় গুলশান ২ এর অভিজাত সুপার শপ ইউনিমার্টকে এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে সাসলিক ও ক্যাপ্রিকর্ন ফাস্টফুড ফ্যাক্টরিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার নর্দ্দা ও গুলশান এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করেন।

অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক কুড়িলে অবস্থিত সাসলিক ফ্যাক্টরিতে ফ্রিজারে একই সঙ্গে হিমায়িত মাংস, সব্জি ও পনির রাখা অবস্থায় দেখতে পান। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে কর্মীরা গ্লাভস এবং অ্যাপ্রনবিহীনভাবে কর্মরত থাকায় ভ্রাম্যমাণ আদালত তাদের ১ লাখ টাকা জরিমানা করে।

একই এলাকায় অবস্থিত ক্যাপ্রিকর্ন ফাস্টফুড ফ্যাক্টরিকেও অপরিচ্ছন্ন রান্নঘর, অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরি, কর্মীদের ফিটনেস সার্টিফিকেট না থাকায় প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে গুলশান ২ এ অবস্থিত অভিজাত সুপার শপ ইউনিমার্টে অভিযান চালিয়ে ফ্রিজারে একইসঙ্গে বিভিন্ন খাবার হিমায়িত রাখা, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া প্রতিষ্ঠান ৩টির বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩টি মামলা করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন