সিট দখলকে কেন্দ্র করে ঢাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ৪

  21-04-2017 12:17PM


পিএনএস, ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম আবাসিক (এসএম) হলে সিট দখলকে কেন্দ্র করে হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্য সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চার ছাত্রলীগ কর্মী।

বৃহস্পতিবার রাত মধ্যরাতে এ ঘটনা ঘটে। আহত চারজন হলেন সভাপতির পক্ষের কর্মী শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরিফ ও সাধারণ সম্পাদক পক্ষের সংগীত বিভাগের চতুর্থ বর্ষের রায়হান কবির, উর্দু বিভাগের মাস্টার্সের তুহিন ও নৃত্যকলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাহিদ।

আহত চারজনের মধ্যে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অন্যজনকে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতালে গিয়ে দেখা যায়, ওই চারজনের মধ্যে একজন অচেতন অবস্থায় পড়ে আছেন। প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, দুদিন আগে এসএম হলের বারান্দায় একটি সিটের দখল নিয়ে প্রথম বর্ষের সাধারণ সম্পাদক পক্ষের কয়েকজন সমর্থক সভাপতি পক্ষের প্রথম বর্ষের দুজনকে মারধর করেন। ওই সংঘর্ষের জেরে বৃহষ্পতিবার রাতে সাধারণ সম্পাদকের পক্ষের কয়েকজন হলের দোতলায় উঠলে সভাপতি পক্ষের সমর্থকরা তাদের ওপর হামলা চালান। একপর্যায়ে তারা হলের বিভিন্ন কক্ষে ভাঙচুর করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ, হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল আলম জোয়ার্দার ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হলের ফটকে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস বলেন, ‘সিট নিয়ে দুই গ্রুপের মারামারি হয়। তেমন কোনো বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি, যা ঘটেছে, আমরা মিটিয়েছি।’

হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল জানান, সিট দখলকে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি এলে তা মিটে যায়।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, হলে তেমন কিছু হয়নি। বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল। সেটি মিটে গেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন