শাহজালাল বিমানবন্দরে ৫০ কোটি টাকার কোকেন উদ্ধার

  22-04-2017 03:40PM


পিএনএস: আজ শনিবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে কুরিয়ার সার্ভিস পার্সেলের মধ্য থেকে দেড় কেজি কোকেন (পিওর কোকেন) উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) এর সদস্যরা। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) গোয়েন্দা তথ্যর ভিত্তিতে আজ এই চালানটি আটক করা হয়। আজ শনিবার আটক করা হলেও এই চালানটি গতকালই ঢাকায় এসেছিল। ফেডেক্স কুরিয়ারের উগান্ডা দপ্তর থেকে দুবাই হয়ে কোকেনের এই চালানটি এসেছিল। যার পার্সেল নম্বর ৮০৪০৪৪৫২৬৮৮০। দেড় কেজি কোকেনের এই চালানটি আটক করা হলেও এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এর আগে প্রাথমিকভাবে ওজন ছাড়াই কোকেনের এই চালানটি ৩ কেজি জানানো হলেও পরবর্তীতে তা ওজনসাপেক্ষে দেড় কেজি পাওয়া যায়।

মাদকদ্রব্য নিয়ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা শাখার অতিরিক্ত পরিচালক নজরুল ইসলাম সিকদার গণমাধ্যমকে বলেন, কোকেনের এই চালানটি বাংলাদেশে আসছে এ রকম তথ্য আমাদের কাছে আগে থেকেই ছিল। কিন্তু আমরা চালানটির সঠিক অবস্থান চিহ্নিত করতে পারছিলাম না বলে অভিযানের জন্য আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এবিপিএন) সহযোগিতা চাই।


পরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) আজ শনিবার কার্গো ভিলেজের ভেতর থেকে ফেডেক্স কুরিয়ারের ৬ কেজির একটি পার্সেল থেকে দেড় কেজি কোকেনের চালানটি উদ্ধার করে। এটি এ পর্যন্ত বাংলাদেশে আটককৃত তৃতীয় বৃহত্তম চালান। এর আগে ২০১৪ ও ২০১৫ সালে পেরুর দুই নাগরিকের নিকট থেকে যথাক্রমে ৩ কেজি ৩০০ গ্রাম আর ৩ কেজি কোকেন উদ্ধার করা হয়। সবসম্প্রতি আটককৃত এই চালানের বাজারমূল্য প্রায় ৪৫ কোটি টাকা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন