১৭ বছর আগে চেনা এক সুধেন্দু বিকাশ গোস্বামী এবং সিভিল এভিয়েশন অথরিটির প্রধান প্রকৌশলীর লীলাখেলা-পর্ব-১

  22-04-2017 09:16PM

পিএনএস(মোঃ শাহাবুদ্দিন শিকদার) : সুধেন্দু বিকাশ গোস্বামী। সিভিল এভিয়েশন অথরিটির একজন প্রকৌশলী। এখন থেকে ১৭ বছর আগে পেশাগত কারণেই তাঁর সাথে আমার পরিচয় হয়েছিল। তখন যতোদূর জানতাম তাতে তাঁকে অত্যন্ত বিনয়ী, মোটামুটি সৎ এবং স্বল্পভাষী মনে হয়েছে। ২০০৫ সালের পর বিমান বন্দর কেন্দ্রিক রির্পোট না করায় তার সাথে আর দেখা হয়নি। পেশাগত কারণে তার সাথে আমার সম্পর্কও ভালই ছিল। স্বাভাবিকভাবেই সুধেন্দু বিকাশ গোস্বামীর এক পরিচ্ছন্ন ইমেজ আমার চোখে গতকাল পর্যন্ত প্রতিফলিত হতো। কিন্তু কিছু ঘনিষ্ঠ সাংবাদিক বন্ধু এবং সিভিল এভিয়েশনের কিছু ঠিকাদার আমার ধারণা একেবারেই পাল্টে দিলেন। একজন বিনয়ী এবং মোটামুটি সৎ মানুষের দুর্নীতিবাজ হয়ে উঠার গল্প শুনে আতঙ্কিত হয়ে উঠলাম। মনে প্রশ্ন জাগলো-গোস্বামী সাহেবের কতো টাকা দরকার? মনকে বোঝাতে চাইলাম, হয়তো সেই এক নম্বরী সুধেন্দু বিকাশ গোস্বামী আর বর্তমানের প্রধান প্রকৌশলী এক ব্যক্তি নন। একজন ভাল মানুষ এতোটা খারাপ হয় কিভাবে?

দুর্নীতি দমন কমিশনে নাকি সুধেন্দু বিকাশ গোস্বামীকে নিয়ে রীতিমতো গবেষণা হয়। পত্রিকায় খবর উঠেছে, তাঁর সহায় সম্পদের অধিকাংশই নাকি ভারতে? আরেকটি পত্রিকার খবরে বলা হয়েছে, তিনি নাকি ডলারে ঘুষ নেন। তাঁর নাকি রয়েছে ঠিকাদারী ব্যবসাও। একটি সিন্ডিকেটের মাধ্যমে নাকি তিনি এই ব্যবসা চালান। সেখান থেকেও নাকি আসে অঢেল টাকা।

আরেকটি গুরুতর অভিযোগের কথা শুনলাম। সুধেন্দু বিকাশ গোস্বামী নাকি টাকা ছাড়া ফাইল ছাড়েন না। কমিশন নিয়ে তিনি দর কষাকষি করেন। আরও অনেক অভিযোগের কথা শুনলাম। আমার সামনে উপস্থাপিত হলো অনেক দলিল দস্তাবেজ। এগুলো দেখে এবং বয়ান শুনে আমি হতবাক হয়ে গেলাম। কোন্টা বিশ্বাস করবো? আমার দেখা সেই বিনয়ী ও ভাল মানুষ সুধেন্দু বিকাশ গোস্বামীকে নাকি পাহাড় সমান দুর্নীতির ভাড়ে অভিযুক্ত সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলীকে?(চলবে)

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন