বাজার থেকে পরিবারের জন্য ঝকঝকে ফল কিনে আনছেন?

  25-04-2017 04:50PM

পিএনএস ডেস্ক : রাজধানীর ফল বাজারগুলোতে থরে থরে সাজানো থাকে বাহারি ফল। দেখেই জিভে জল চলে আসে। অনেক সময় দেখেও চোখ জুড়িয়ে যায়। ঢাকার ফল বাজারগুলোতে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ফরমালিনযুক্ত ফল জব্দ করেছে। ফরমালিন মিশ্রণ ঘটানোর ঘটনা নতুন নয়। তবে ঢাকার বুড়িগঙ্গার তীরবর্তী এলাকায় গেলে দেখা যাবে প্রচুর ফলের দোকান। সেখানে বাহারি রংয়ের ফল ও মৌসুমি ফল সাজিয়ে রাখা হয়েছে।

ঢাকা নদীপথে ঢাকার বাইরে বেড়াতে যাওয়ার সময় ফল কেনার জন্য একমাত্র ভরসা সদরঘাটের ফলের দোকানগুলোই। কিন্তু সেই ফল যদি বুড়িগঙ্গার পচা পানিতে ধুয়ে মুছে পরিষ্কার করে সাজিয়ে রাখা হয় তাহলে কেমন লাগবে? শনিবার একজন আলোকচিত্রীর মোবাইলফোনের ক্যামেরায় এমনই একটি দৃশ্য ধরা পড়েছে। সামির খান বিল্লাল নামের ওই তরুণ আলোকচিত্রী সদরঘাট এলাকায় গিয়েছিলেন ছবি তোলার কাজে। গিয়েই দেখেন বুড়িগঙ্গার জলে একজন ফলবিক্রেতা প্লাস্টিকের ঝুড়িতে ফল নিয়ে নিয়ে এসে ধুচ্ছেন।

বিল্লাল বলেন, প্রায় সময়ই আমি এই ধরনের ঘটনা দেখেছি। আমার ক্যামেরা অন করতে করতেই আসলে সেই দৃশ্য ধরতে পারিনি। সোমবার যখন সদরঘাট থেকে আহসান মঞ্জিলের দিকের রাস্তার দিকে যাচ্ছিলাম তখন কেরানীগঞ্জের নৌকা পারাপার ঘাটে এই দৃশ্য চোখে পড়ে। সাথে সাথে মোবাইল বের করে ছবি তুলে ফেলি।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন