কাঠালিয়ার অপহৃত শিশুকে উদ্ধার, অপহরণকারীরা খাচায়

  25-04-2017 07:56PM

পিএনএস, ঝালকাঠি : ঝালকাঠির কাঠালিয়ায় বাবার বন্ধু পরিচয়ে আবদুল্লাহ আল নাফী নামের সাড়ে তিন বছরের এক শিশুকে অপহরণের পর ৫ লাখ টাকা মুক্তিপণ দাবীর ঘটনায় অপহরণকারী চক্রের ২ জন গ্রেপ্তার ও অপহৃত শিশু আব্দুল্লাহ আল নাফিকে উদ্ধার করেছে বরিশাল র‌্যাব-৮।

র‌্যাবের এক প্রেস বার্তায় জনায়, গত ২৩ এপ্রিল ১০ টার দিকে অপহরণকারী মোঃ জুয়েল হাওলাদার (২৭), পিতাঃ মোঃ শাহ আলম হাওলাদার, সাং- আমতলী, ও মোঃ সুজন হাওলাদার (২৭), পিতাঃ মোঃ শুক্কুর হাওলাদার, সাং- রুহিতা, উভয় থানা- বামনা, জেলা বরগুনাদ্বয় ভিকটিম আব্দুল্লাহ আল নাফি(৩.৫), পিতাঃ মোঃ কামাল হোসেন, সাং আমুয়া পূর্বপাড়া, থানাঃ কাঠালিয়া, জেলাঃ ঝালকাঠি এর এলাকায় আসে। এরপর ২৩ এপ্রিল সকালে অপহৃত সাড়ে তিন বছরের শিশু আব্দুল্লাহ আল নাফিকে নিয়ে অপহরণকারীরা বাড়ীর পার্শ্বে খাবারের দোকানে নিয়ে যায় সেখান থেকে শিশুটিকে নিয়ে সটকে পরে আসামীরা ।

পরবর্তীতে অনেক খোজাখুজি করেও শিশুটিকে খুঁজে পাওয়ায় যায় না। ২৩ এপ্রিল রাত ১১ টার দিকে অপহরণকারীরা তাদের মোবাইল ফোন (০১৭৮৫-৭৭৯৬৬১, ০১৭৩৪-৮৯০৫০৩) নম্বর দিয়ে শিশুটির পিতার মোবাইলে ফোন করে পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

এঘটনায় গত ২৪ এপ্রিল অপহৃত শিশুর মা এনি বেগম বাদী হয়ে কাঠালিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন এবং অধিনায়ক, র‌্যাব-৮, বরিশাল বরাবরে একটি আবেদনপত্র দাখিল করেন। র‌্যাব-৮, বরিশাল হতে শিশুটিকে উদ্ধারে বিশেষ অভিযান শুরু করে ২৫ এপ্রিল ভোর রাতে গোপন তথ্যের ভিত্তিতে বরগুনা জেলার বেতাগী থানাধীন বামনা খেয়াঘাটে(বদনী খালী) অবস্থান গ্রহণ করে র‌্যাব। সেখান থেকে ভোর আনুমানিক ৫ টার দিকে অপহৃত শিশু আব্দুল্লাহ আল নাফিকে উদ্ধার করা হয় এবং অপহরণকারী ২ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী, প্রতারকচক্র, ভিকটিম উদ্ধার, ধর্ষণ ও নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় এ ধরনের অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই বিশেষ সফলতা অর্জনে সক্ষম হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন