১৪ মাসেও তনুর ঘাতকরা গ্রেপ্তার হয়নি

  21-05-2017 11:00AM

পিএনএস ডেস্ক:শনিবার দেশব্যাপী আলোচিত কুমিল্লার তনু হত্যাকাণ্ডের ১৪ মাস পূর্ণ হয়েছে। কিন্তু দীর্ঘ এই সময়েও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করতে পারেনি মামলার তদন্তকারী সংস্থা সিআইডি। ধরাছোঁয়ার বাইরেই রয়ে গেছে ঘাতকরা।

একাধিকবার মামলার তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন হলেও দৃশ্যমান কোনো অগ্রগতি নেই। এ নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তাও মুখ খুলতে নারাজ। মামলার তদন্তের নামে জিজ্ঞাসাবাদ আর ডিএনএ পরীক্ষার বৃত্তেই ১৪ মাস ঘুরপাক খাচ্ছে তদন্ত কার্যক্রম।

সিআইডির দাবি, মামলার তদন্তে অগ্রগতি আছে। তবে একাধিক আইন বিশেষজ্ঞদের দাবি দুই দফায় তনুর ময়নাতদন্তের রিপোর্টে এর মৃত্যুর কারণ উল্লেখ না থাকায় শুরুতেই মামলার তদন্তের ক্ষেত্রে সহায়ক সকল ক্ষেত্রগুলি নষ্ট করে ফেলায় এখন অনিশ্চয়তার মুখে ফেলে দিয়েছে তদন্ত কার্যক্রম। তাই এখন শেষ ভরসা ডিএনএ রিপোর্ট।

তনুর মা আনোয়ারা বেগম জানান, আমি তো সবই হারিয়েছে, শুরু থেকে যাদের নাম সিআইডি ও মিডিয়ার নিকট প্রকাশ করেছি তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলেই আমার তনুর ঘাতকরা ধরা পড়বে। তিনি বলেন, দেশে এত হত্যাকাণ্ডের বিচার হয়, আমার তনুর খুনের কী বিচার হবে না, ঘাতকরা কী এতই শক্তিশালী?’

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির (কুমিল্লা) সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দীন আহমেদ বলেন, মামলাটির তদন্ত কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে, অগ্রগতিও আছে। তিনি আরও বলেন, যেহেতু ঘটনাস্থলটি একটি স্পর্শকাতর এলাকা এবং মামলাটি তদন্তাধীন তাই এ বিষয়ে এর চেয়ে বেশি মন্তব্য করতে চাই না। সময় হলেই সব প্রকাশ করব।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন