‘এএসপি মিজানকে খুন করা হয়েছে’

  22-06-2017 12:22PM


পিএনএস: এএসপি মিজানকে খুন করা হয়েছে উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, দ্রুত অপরাধীদের আটক করা হবে।

বুধবার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর রূপনগর এলাকায় বিরুলিয়া ব্রিজের কাছে জঙ্গলের ভেতর থেকে হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মিজানুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় লোকজনের দেয়া খবরের ভিত্তিতে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মিজানুর রহমানের লাশ উদ্ধার করে রূপনগর থানায় নিয়ে আসে। তিনি সাদা পোশাকে থাকায় প্রথমে তাকে শনাক্ত করা যায়নি।

পরে লাশের সঙ্গে উদ্ধার করা দু’টি মোবাইল থেকে তার স্বজনদের ফোন দিয়ে এএসপি মিজানুর রহমানের পরিচয় জানা যায়। মিজানুর রহমান সাভারে কর্মরত ছিলেন।

এ বিষয়ে রূপনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল আলম জানান, মিজানুর রহমানের বাড়ি উত্তরার পাঁচ নম্বর সেক্টরে।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি জানান, ভোর ৬টার দিকে বাড়ি থেকে বের হন মিজানুর। এরপর বেলা ১১টা পর্যন্ত তার সঙ্গে পরিবারের কারো যোগাযোগ হয়নি। রাস্তা দিয়ে একটি বাস যাওয়ার সময় যাত্রীরা লাশ দেখতে পায় এবং পুলিশকে খবর দেয়।

ওসি জানান, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থল গিয়ে আলামত সংগ্রহ করেছে। লাশের গলায় কাপড় প্যাঁচানো ছিল। এ কারণে তাদের ধারণা মিজানুরকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকাল ৮.১০ মিনিটের দিকে মিজানুর রহমানের তালুকদারের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ময়নাতদন্তের পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস বলেন, ‘আমরা লাশের ভিসেরা সংরক্ষণ করেছি। নিহত মিজানের শরীরের অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।’

মিজানুর রহমানের ছোটভাই মাসুম তালুকদার জানান, তার ভাইয়ের প্রথম জানাজা হবে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে, দ্বিতীয় জানাজা হবে আশকোনায়। এরপর টাঙ্গাইলের ঘাটাইলের ভুয়াপুরে তার তৃতীয় জানাজা সম্পন্ন হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন