ঈদের দিনে হাতি দিয়ে চাঁদাবাজি

  27-06-2017 12:59AM

পিএনএস ডেস্ক: ঈদের দিনে রাজধানীর মিরপুরে হাতি দিয়ে রাস্তায় গাড়ি অাটকিয়ে চাঁদাবাজি করা হয়েছে। বিভিন্ন সড়কের মাঝ বরাবর হাতি দিয়ে চলন্ত গাড়ি আটকিয়ে আদায় করা হয় টাকা। সোমবার মিরপুর-৬ নম্বর বাজার রোডে এমন চিত্র দেখা গেছে।

হাতির পিঠে চড়ে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তায় লোকজনের গাড়ি থামিয়ে টাকা তোলেন মনির। রাস্তায় গাড়ি আটকিয়ে ১০ থেকে ২০ টাকা নিয়ে থাকেন তিনি। কখনো আবার উৎসুক পথচারীরাও হাতিকে টাকা দিয়ে আনন্দ উপভোগ করেন। তবে অনেক সময় শিশুদের কাছ থেকে ভয় দেখিয়েও টাকা আদায় করা হয়।

অনেক সময় হাতির চাঁদাবাজিতে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। হাতি চালক মনিরের কাছে জানা যায়, সাত বছর ধরে হাতি চালিয়ে টাকা তুলছেন তিনি। প্রতিদিন প্রায় আড়াই থেকে তিন হাজার টাকা তোলেন তিনি।

মনিরের কাছ থেকেই জানা যায়, রাজধানীতে চার-পাঁচটি গ্রুপ আছে। সেখানে রয়েছে অন্তত পঞ্চাশ জন। তারা সবাই রাস্তায় হাতি দিয়ে গাড়ি আটকিয়ে টাকা আদায় করে থাকেন।

মনির বলেন, হাতির মালিককে প্রতিদিন দেড় হাজার টাকা ভাড়া দিতে হয়। বাকি টাকা তার নিজের থাকে। হাতি ভাড়া করার স্থানের ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন