বোন বানিয়ে সর্বস্ব লুটকারী ধূর্ত মফিজ অবশেষে আটক

  

পিএনএস : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সোমবার সকালে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা। তার নাম মো. মফিজ। ধূর্ত ওই প্রতারক ফাঁদ পেতে যাত্রীদের সর্বস্ব হাতিয়ে নেয়ার চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন আর্মড পুলিশের জিজ্ঞাসাবাদে।

বিমানবন্দরের আর্মড পুলিশ ব্যাটালিয়ান সূত্র জানায়, মফিজের গ্রামের বাড়ি চাঁদপুরের হাইমচরে। থাকেন টঙ্গীর আরিচপুরে। ব্যবসায়ী পরিচয়ে বিমানবন্দর এলাকা চষে বেড়াতেন তিনি। অভিনব পন্থায় বিদেশ থেকে আসা যাত্রীদের বিশেষ করে নারীদের সঙ্গে বিশ্বস্ততার ভান করে তিনি লুটে নিতেন দেশি-বিদেশি মুদ্রা।

গত ২৮ জুন দাম্মাম থেকে জিজি ০৫০ ফ্লাইটে শাহজালালে অবতরণ করেন চম্পা আক্তার (পাসপোর্ট নং- বিএ ০৯৩৫৮৬৩) নামে এক যাত্রী। বিমানবন্দরে অবতরণের পরপরই তিনি মফিজের প্রতারণার ফাঁদে পড়ে খোয়ান এক লাখ ২০ হাজার টাকা। এই বিষয়ে ওই যাত্রী আর্মড পুলিশের কাছে লিখিতভাবে অভিযোগ দিয়েছেন।
প্রতারক মফিজের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ দায়ের করেন মনসুর আলী নামে মালয়েশিয়া ফেরত এক যাত্রী। তার অভিযোগ, গত ১৪ জুলাই শাহজালালে অবতরণের পর মফিজ তার কাছ থেকে প্রতারণার মাধ্যমে এক হাজার ২৫০ মালয়েশিয়ান রিংগিত হাতিয়ে নিয়েছেন।

লিখিত অভিযোগে ভুক্তভোগী যাত্রী চম্পা আক্তার উল্লেখ করেন, গত ২৮ জুন বিমানবন্দরের ক্যানাপি-১ হয়ে বের হওয়ার পর এক প্রতারক (মফিজ) তাকে টার্গেট করে পিছু নেন। ভদ্র ভাষায় বোন সম্বোধন করে সাহায্যের কথা বলেন এবং সঙ্গে থাকা টাকা-পয়সা নিরাপদে রাখতে বলেন। বিশ্বস্ততার খাতিরে চম্পা তার এক লাখ ২০ হাজার টাকা ওই প্রতারকের কাছে দেন। প্রতারক (মফিজ) টাকাগুলো নিয়ে কাগজে পেঁচিয়ে পুনরায় তা চম্পার হাতে ফেরত দেন। এতে চম্পা তাকে ভালো মানুষ মনে করে ধন্যবাদ জানিয়ে বিদায় নেন। কিছুক্ষণ পর গাড়িতে বসে কাগজের প্যাকেট খুলে চম্পা দেখেন ভেতর থেকে বেরিয়ে আসছে সব কাগজ। পরে তিনি এপিবিএনের কাছে লিখিত অভিযোগ দেন।

এপিবিএন’র গোয়েন্দা শাখার প্রধান এডিশনাল এসপি আব্দুর রহমান বলেন, প্রতারক মফিজের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। অভিযোগের সূত্র ধরে আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়ান্দা বিভাগ দীর্ঘদিন তদন্ত চালিয়ে অভিযুক্ত মফিজকে আজ সকালে বিমানবন্দর থেকে আটক করে। জিজ্ঞাসাবাদে মফিজ সব অভিযোগ স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech