কুমিল্লায় চাঁদাবাজিকালে ভুয়া ডিবি ইন্সপেক্টর গ্রেফতার

  20-07-2017 07:20PM

পিএনএস, কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চান্দিনায় ভুয়া ডিবি ইন্সপেক্টর পরিচয়দান কালে বেলাল খন্দকার (৩৮) নামে এক প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকা থেকে তাকে আটকের পর আজ বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

প্রতারক বেলাল খন্দকার কুমিল্লার দেবিদ্বার উপজেলার চাঁনপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে। সে দীর্ঘদিন যাবত কোমরে খেলনা পিস্তল বেঁধে বিভিন্ন এলাকায় নিজেকে ডিবি পুলিশের ইন্সপেক্টর পরিচয় দিয়ে চাঁদাবাজী করে আসছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত অনুমান সাড়ে ১০টায় মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় দুই ব্যক্তি নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে অপরাধী ও অবৈধ কর্মকান্ড কোথায় হয় সে ব্যাপারে খোঁজ নিতে শুরু করে। তাদের কথাবার্তা সন্দেহ জনক মনে হলে স্টেশন এলাকার এক ব্যবসায়ী স্থানীয় সংবাদ কর্মীদের খবর দেয়।

সংবাদকর্মীরা আসলে কোমরে পিস্তল আটকানো বেলাল খন্দকার নিজেকে কুমিল্লা ডিবি পুলিশের ইন্সপেক্টর পরিচয় দেন। কিন্তু কুমিল্লা ডিবি কার্যালয়ে বেলাল খন্দকার নামে কোন ডিবি ইন্সপেক্টর না থাকায় সংবাদকর্মীরা তাদেরকে ভুয়া ডিবি হিসেবে চিহ্নিত করে স্থানীয়দের সহযোগিতায় ধাওয়া করে একজনকে আটক করলেও অপরজন পালিয়ে যায়। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। এসময় তার সাথে থাকা পিস্তলটি খেলনা পিস্তল বলে সনাক্ত করে পুলিশ।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এরপর আজ বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন