সুনামগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

  26-07-2017 04:47PM

পিএনএস, সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুরে ইয়াবাসহ আলীমুন শাহ জুবায়ের (২৭) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যাব। কিন্তু ওই মাদক ব্যবসায়ীর চাচা ইয়াবা ব্যবসায়ীদের গডফাদার হাবিব সারোয়ার আজাদসহ অন্যান্যরা রয়েছে ধরাচোয়ার বাহিরে।

আটককৃত ইয়াবা ব্যবসায়ী আলীমুন শাহ জুবায়ের উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজারের মুছাব্বির শাহ’র ছেলে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বিন্নাকুলি বাজারে অভিযান চালিয়ে ১৮৩পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আলীমুন শাহ জুবায়েরকে আটক করা হয়। আটককৃত ইয়াবার মূল্য ৭৩হাজার ২শত টাকা।

র্যাব ও স্থানীয়রা জানায়,উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের মৃত সুদি ব্যবসায়ী বদ মিয়ার ছেলে হাবিব সারোয়ার আজাদ মিয়ার নেতৃত্বে এলাকার বিভিন্ন স্থানে চলছে মদ,গাজা,হেরুইন ও ইয়াবার জমজমাট বাণিজ্য। আর আটককৃত ইয়াবা ব্যবসায়ী আলীমুন শাহ জুবায়ের হাবিব সারোয়ার আজাদ মিয়ার আপন ভাতিজা।

হাবিব সারোয়ার আজাদ মিয়া ( মাদক ব্যবসা ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অপরাধে সম্প্রতি দৈনিক যুগান্তরের সুনামগঞ্জ জেলা প্রতিনিধির পদ থেকে অব্যাহতি প্রাপ্ত ) নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে তার ভাতিজা আলীমুন শাহ জুবায়েরসহ তাদের ৮-১০জন সহযোগীকে নিয়ে প্রশাসনের চোখে ধুলো দিয়ে দীর্ঘদিন যাবত এলাকায় বিভিন্ন প্রকার মাদকের ব্যবসাসহ চাঁদাবাজি,চোরাচালান ও সন্ত্রাসী কর্মকান্ড করছে। বিভিন্ন সময় প্রশাসনের লোকজন অভিযান চালিয়ে মাদকদ্রব্য আটক করলেও হাবিব সারোয়ার আজাদ মিয়া ও তার বাহিনী থাকে সব সময় ধরাচোয়ার বাহিরে।

এছাড়া সীমান্ত এলাকায় চোরাচালান ও চাঁদাবাজির অভিযোগে ইতিমধ্যে হাবিব সারোয়ার আজাদ মিয়ার বিরুদ্ধে আদালতে ৪টি চাঁদাবাজি মামলা হয়েছে। সম্প্রতি বাদাঘাট বাজারে প্রধানমন্ত্রীর পোষ্টার পুরানোসহ পৈলানপুর,টুকেরগাঁও,চিকসা গ্রামের ৩টি মন্দিরের মূর্তি ভাংচুরের ঘটনায় থানায় আরো পৃথক ৪টি মামলা হয়েছে। এসব মামলায় বর্তমানে সে জামিনে থেকে এলাকায় একেরপর এক অপরাধ করে বেড়াচ্ছে বলে অভিযোগ রয়েছে।

আজাদ মিয়ার মাদক বাণিজ্য ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় স্থানীয় ৬জন সাংবাদিককে বিভিন্ন ভাবে হয়রানী করাসহ ২ সাংবাদিক প্রাণনাসের হুমকি দেওয়া থানায় ২টি সাধারণ ডায়রী করা হয়েছে। এবং আজাদ মিয়া মদ খেয়ে তার বাবা জীবিত থাকা অবস্থায় তাকে মারধর করে। এঘটনায় আজাদ মিয়াকে পুলিশে সোপর্দ করেছিল তার বাবা। গতকাল মঙ্গলবার রাতে হাবিব সারোয়ার আজাদ মিয়ার ভাতিজা আলীমুন শাহ জুবায়েরকে ১৮৩পিস ইয়াবাসহ গ্রেফতারের পর তাহিরপুর থানায় হস্তান্তর করে র্যাব।

সুনামগঞ্জ র্যাব ৯ এর সিনিয়র সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ আনোয়ার হোসেন ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন