ইউসিবি থেকে ঋণ জালিয়াতির মামলায় কারাগারে দুই ব্যবসায়ী

  27-07-2017 05:41AM

পিএনএস : ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে ৪৫ কোটি টাকা আত্মসাতের মামলায় দুই ব্যবসায়ীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তারা হলেন মের্সাস রতন ট্রেডার্সের মালিক আলী আকবর খান রতন ও জিও ট্রেডিং সার্ভে করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইঞ্জিনিয়ার গোলাম কবীর।
গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারী পরিচালক আজিজুল হক আসামিদের আদালতে হাজির করে কবীরকে কারাগারে এবং রতনের সাতদিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে উভয় আবেদন নামঞ্জুর করে দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত বুধবার রাজধানীর গুলশান ও সেগুনবাগিচা এলাকা থেকে দুদকের উপপরিচালক জুলফিকার আলীর নেতৃত্বে একটি টিম আসামিদের গ্রেপ্তার করে।

মামলার অভিযোগে বলা হয়, রতনসহ অন্য আসামিরা পরস্পর যোগসাজশে জাল-জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের গুলশান শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ নেন।

সাভারের আশুলিয়া ও মনসন্তোষ এবং তৈয়বপুর মৌজায় ক্রয় করা জমি আসামি রতনের নামে না থাকা সত্ত্বেও ১০৫ বিঘা জমি মর্টগেজ প্রদানসহ জালিয়াতি ও ভুয়া কাগজপত্র প্রদান করে গুলশান কর্পোরেট শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ গ্রহণ করেন। ঋণের টাকা আমদানি-রপ্তানি ব্যবসার উদ্দেশ্যে গ্রহণ করা হলেও তা না করে জমি ক্রয়ের জন্য ব্যবহার করেন। এ ঘটনায় ২৫ জুলাই দুদকের উপসহকারী পরিচালক আজিজুল হক দুই আসামিসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন