রামপালে উজলকুড় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

  14-08-2017 10:05PM

পিএনএস, স্টাফ রিপোর্টার, বাগেরহাট : রামপালে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় জনৈক মোঃ জিল্লুর রহমান আকুঞ্জী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগে জানা গেছে, উপজেলার ২ নং উজলকুড় ইউনিয়নে উজলকুড় মাধ্যমিক বিদ্যালয় দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেটের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন করা হয়ে আসছিল।

এলাকাবাসী, শিক্ষার্থী-অভিভাবক ও সচেতন মহল অস্বচ্ছ প্রক্রিয়ায় ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন অভিযোগ করে আসছে। এতে বিদ্যালয়ের লেখাপড়ার পরিবেশ মারত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। এ বিষয় এলাকার শিক্ষার্থী অভিভাবক তরিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, শহিদুজ্জামান, জাহিদুল ইসলাম, মুকুল শেখ, আবুল হাসান আকুঞ্জীসহ শতাধীক এলাকাবাসী জানান, আমাদের না জানিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীন শেখ এভাবে কমিটি করে চলেছেন। একটা মিটিং এ ও আমাদেরকে দাওয়াত বা অবগত করেন না। তিনি তার কাছের লোক নিয়ে পকেট কমিটি করেন। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামলা সংক্রান্ত কারনে দায়িত্বরত না থাকায় ৩ জন সিনিয়র শিক্ষককে ডিঙ্গিয়ে শাহীন মাষ্টার কৌশলে প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়েছেন।

তারা সবার সম্মতিতে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান। অভিযোগের বিষয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহীন শেখের কাছে জানতে চাইলে তিনি বলেন, নিয়ম মেনেই ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। খসড়া ভোটার তালিকা ও চুড়ান্ত ভোটার তালিকা করে অফিসের নোটিশ বোর্ডে টানানোর দাবি করলেও কোন নোটিশ বোর্ড ওই বিদ্যালয়ে দেখা যায়নি। এরপর তিনি বলেন নোটিশ বোর্ড চুরি হয়ে যাওয়ায় টেপ মেরে অফিসের দেওয়ালে সেটে দেওয়া হয়। সেটাও দেখতে চাইলে বলেন আমার কাছে আলমারির চাবি নাই। কালকে এলে দেখাতে পারবো। অভিযোগের বিষয় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাজাহান মিয়ার কাছে জানতে চাইলে তিনি অভিযোগ পত্র প্রাপ্তির বিষয় নিশ্চিত করে জানান, বিধি অনুযায়ী ওই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন করা হবে। বিধি বহির্ভূত কোন কিছু করা হবে না।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন