বেনাপোলে অনুপ্রবেশকালে ১৮ নারী-শিশুকে আটক

  19-08-2017 07:02PM

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : কাজের সন্ধানে দালালের মাধ্যমে ৫থেকে১০বছর আগে ভারতের বোম্বে ও বাংলোর ও গুজরাটে যাওয়া ১৮ নারী শিশু ও পুরুষকে আটক করেছে বিজিবি। বেনাপোল গাতিপাড়া সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে ১০ নারী ৩ শিশু ও ৫ পুরুষ সহ ১৮বাংলাদেশীকে আটক করে তারা। তবে এসময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। তারা নড়াইল,খুলনা,যশোর,ফরিদপুর,নাটোর জেলার অধিবাসি। আটককৃতদের শনিবার সন্ধায় বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেন বিজিবি।

৪৯বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্নেল আরিফুল হক জানান,কাজের সন্ধানে বিভিন্ন সময় সীমান্ত পথে ভারতে যায় এসব নারী ও পুরুষেরা। কুরবানীর ঈদ উপলক্ষে শনিবার বিকালে বাড়ী ফেরাকালে সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে১১সি ধারায় মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এসময়ে বিপুল পরিমান ভারতীয খাদ্য সামগ্রী আটক করা হয় বলে জানায় বিজিবি।

আটককৃতদের যশোর আদালতে পাঠানো হবে বলে জানান বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান। ফেরত আসা-বিজিবির হাতে আটক-লিপি আসেনা টিয়া,ইরানী যুথী ও আয়শা খাতুন এবং হবিবার ও ফরিদুল ইসলাম জানান কাজের সন্ধানে ভারতে যায় দেশে ফেরাকালে বিজিবির হাতে আটক হয় তারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন