সরকারি গাছ কেটে নিয়েছে বিএনপি নেতারা

  24-09-2017 11:20PM

পিএনএস ডেস্ক: নড়াইলে প্রশাসনের অনুমতি ছাড়াই সরকারি দলের ছত্রছায়ায় স্থানীয় প্রভাবশালী পাঁচ বিএনপি নেতার বিরুদ্ধে সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে।

বিষয়টি এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে অবহিত করার ১১-১২ দিন অতিবাহিত হলেও এখনও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, নড়াগাতী থানা বিএনপি নেতা ফিরোজ আহমেদ লস্কর, রফিক লস্কর, ইলিয়াস লস্কর, ইকরাম লস্কর ও ওসি সিকদার গত ১২ ও ১৩ সেপ্টেম্বর নড়াইলের নড়াগতি গ্রামের প্রাইমারি স্কুলের সামনের সড়ক থেকে মেহগনি, কড়ইসহ বিভিন্ন প্রজাতির সরকারি প্রায় ৩০ গাছ কেটে নেয়।

স্থানীয়দের অভিযোগ, তারা স্থানীয় সংসদ সদস্যের ছত্রছায়ায় থেকে গাছ কেটে নেয়াসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। প্রকাশ্যে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। কেটে নেয়া ওসব গাছের আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কেটে নেয়া গাছগুলোর ডালপালা এখনও রাস্তার পাশে পড়ে রয়েছে। যে গাছগুলো কেটে নেয়া হয়েছে, সেই গাছগুলোর গোড়ার মাটি খুঁড়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। অতি বৃষ্টির জন্য মাটি সমতল হয়ে গেছে। যার কারণে বুঝার উপায় নেই এখানে পূর্বে গাছ ছিল।

এ বিষয়ে জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী বলেন, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সরকারি গাছ কেটে নেয়া অপরাধ। আমি ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করছি।

এ প্রসঙ্গে উপাজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোস্তাফিজুর রহমান বলেন, আমার কাছে কোনো অভিযোগ আসেনি। বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে অবশ্যই আইন মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন