বিমানের সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার

  


পিএনএস ডেস্ক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কলকাতা থেকে আসা বিমানের সিটের নিচে আড়াই কোটি টাকার ৪০টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা। রবিবার রাতে বাংলাদেশ ইউএস বাংলার কলকাতা থেকে আসা বিএস২০২ ফ্লাইটের সিটের নিচে লুকায়িত অবস্থায় সোনার বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, কলকাতা থেকে আসা বিএস২০২ ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার বিকেলে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ফ্লাইটটি অবতরণের পূর্বেই বিশেষ নজরদারি বজায় রাখে।

পরবর্তীকালে বিমানটি অবতরণের পরে শুল্ক গোয়েন্দা দল তল্লাশিকালে বিমানের ৮এফ সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করে। উদ্ধারকালে সোনার বারগুলো হলুদ রঙের স্কচটেপে মোড়ানো অবস্থায় কালো রঙের প্যাকেটে পাওয়া যায়। এরপরে কাস্টমস হলে এনে বিভিন্ন সংস্থার সামনে স্কচটেপ মোড়ানো প্যাকেটটি খুললে মোট ৪০টি সোনার বার পাওয়া যায়।

সূত্র আরো জানায়, উদ্ধারকৃত সোনার বারগুলোর প্রতিটির ওজন ১০ তোলা এবং মোট ওজন ৪.৬ কেজি, যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা জানায়, এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। অধিকতর তদন্তের মাধ্যমে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech