শিক্ষা প্রকৌশল অধিদফতরের ১০৮টি মেরামত কাজে দুর্নীতিঃ কোটি কোটি টাকা হাওয়া (পর্ব-১)

  

পিএনএস (মোঃ শাহাবুদ্দিন শিকদার) : ১০৮টি মেরামত কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রয়েছে ব্যাপক স্বজনপ্রীতি। দুর্নীতির মাধ্যমে লুটপাট করা হয়েছে কোটি টাকা। ঘটনাটি শিক্ষা প্রকৌশল অধিদফতরের ঢাকা মেট্রো জোনে। ফরিদপুর জোন থেকে বদলী হয়ে আসা জনৈক প্রকৌশলী এই দুর্নীতি ও অনিয়মের খলনায়ক। তার প্রত্যক্ষ মদদে শিক্ষা প্রকৌশল অধিদফতরের ঢাকা মেট্রো জোনে গড়ে উঠেছে এক প্রভাবশালী দুর্নীতিবাজ সিন্ডিকেট।

শিক্ষা প্রকৌশল অধিদফতরের একটি সূত্র জানিয়েছে, ঢাকা মেট্রো জোনের যে সমস্ত কাজের ব্যাপারে অভিযোগ এসেছে সেগুলো শত ভাগই আত্মসাত করা হয়েছে। ইচ্ছাকৃতভাবে কাজকে টুকরো টুকরো করে সকলের চোখের সামনেই দুর্নীতি করা হয়েছে। যে সমস্ত কাজের ব্যাপারে অভিযোগ উঠেছে সেই কাজের ঘটনাস্থল পরিদর্শন করলেই সব কিছু দিবালোকের মতো পরিস্কার হয়ে উঠবে।

অভিযোগকারীদের মতে, আজিমপুরের গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইডেন কলেজ সম্প্রসারণ কাজ, টেকনিক্যাল টিচার্স ট্রেনিং কলেজের একাডেমিক ও প্রশাসনিক ভবনের বৈদ্যুতিক বিতরণ লাইনের মেরামত কাজ, ধানমন্ডি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের মেরামত কাজ, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব ছাত্রী নিবাসের পাম্প মোটর স্থাপনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেরামত ও সংস্কারের নামে হরিলুট হয়েছে।

অভিযোগকারীরা দাবী করেছেন, যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে মেরামত ও সংস্কার কাজ করার কথা বলা হয়েছে সেগুলোর শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রী এবং সন্নিহিত এলাকার অধিবাসীদের জিজ্ঞাসা করলেই খোলামেলা দুর্নীতির প্রমাণ মিলবে।

অভিযোগকারীরা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষা মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন এবং গোয়েন্দা সংস্থাগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন। (চলবে)

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech