সংসদ উপনেতা সাজেদার গাড়িবহরে হামলা : গ্রেপ্তার ৩

  

পিএনএস ডেস্ক: সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর গাড়িবহরে হামলার ঘটনায় নগরকান্দা থানায় পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার সকালে মামলা দুটি দায়ের করা হয়। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন মজিবর মিয়া (৪০), মো. সেলিম (১৯) ও মো. সজিব (২০)।

নগরকান্দা থানার ডিউটি অফিসার জানান, দুটি মামলার একটির বাদী হয়েছেন নগরকান্দা থানার উপপরিদর্শক (এসআই) হুয়ামূন কবির। তিনি বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০–১২ জনকে আসামি করে সরকারি কাজে বাধা ও পুলিশের কাজে বাধার অভিযোগে একটি মামলা করেন।

অন্যটি নগরকান্দা ফুলসুতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ ইসলাম বাদী হয়ে ৫৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো অনেককে আসামি করে দ্রুত বিচার আইনে একটি মামলা করেছেন। এই দুটি মামলায় নগরকান্দা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন মিয়া ও তার ভাই ফরিদপুর জেলা পরিষদের নির্বাহী কমিটির সদস্য মো. কামাল হোসেন মিয়াকে আসামি করা হয়েছে।
নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, এ মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুর পৌনে ৩ দিকে ফরিদপুরের নগরকান্দায় সংসদ উপনেতা ও স্থানীয় এমপি সৈয়দা সাজেদা চৌধুরীর গাড়ি বহরে হামলার ঘটনা ঘটে। এ সময় বহরে থাকা সহকারী পুলিশ সুপার এফ এম মহিউদ্দিনের গাড়িসহ দুটি গাড়ী ভাঙচুর করা হয়েছে। হামলাকারীদের আঘাতে নগরকান্দা থানার ওসি আহত হয়েছেন।

নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিম জানান, সংসদ উপনেতা সড়কপথে নিজ উপজেলা নগরকান্দায় ফেরার সময় হামলার ঘটনা ঘটে।
তার গাড়ি বহর নগরকান্দার তালমা এলাকায় পৌঁছালে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেনের নেতৃত্বে গাড়ি বহরে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে সহকারী পুলিশ সুপারের গাড়িসহ দুটি গাড়ির গ্লাস ভেঙে যায়। এ হামলায় তিনি নিজেও সামান্য আহত হয়েছেন। তবে সংসদ উপনেতা অক্ষত রয়েছেন।

তবে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামাল হোসেন এঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এলাকার বিক্ষুব্ধ জনতা এ হামলা চালিয়েছে বলে শুনেছেন। তিনি সেখানে উপস্থিত ছিলেন না। আর এতে তার সম্পৃক্ততা থাকার কথাও নয়। যারা এটা বলছে, তারা মূলত আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

প্রসঙ্গত, হামলার ঘটনার পর থেকে জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বর্তমানে সালথা উপজেলার রসুলপুর গ্রামে নিজ বাড়িতে অবস্থান করছেন। শনিবার বেলা ১১টা ও দুপুর ১২টায় সালথা জেলা মিলনায়তন ও পাশে নগরকান্দা উপজেলা মিলনায়তনে কৃষকদের মধ্যে ঋণ ও কৃষিপণ্য বিতরণ করার কথা। এ কর্মসূচি শেষে দুপুরে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech