শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ যাত্রী আটক

  

পিএনএস ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ মোহাম্মদ ইসমাইল হোসেন নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক মোঃ সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃত ব্যক্তির পাসপোর্ট নং BP 0237278, বাড়ী-খাটোরা, ওয়ার্ড নং-০৯, গুনবাটি, চৌদ্দগ্রাম, কুমিল্লা। তিনি ঢাকা- মালয়েশিয়া বিমানে MH 113 ফ্লাইটে যাচ্ছিলেন।

সোমবার শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত যাত্রীকে নজরদারিতে রাখে। তিনি বোর্ডিংকার্ডসহকারে ইমিগ্রেশন পার হয়ে প্লেনে উঠার প্রস্তুতি নিচ্ছিলেন। রাত ৯:৩০ ঘটিকায় ১৬ নং বোর্ডিং ব্রিজে এয়ারলাইন্সের চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করা হয়।

পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি ২০১৭ ইং থেকে এ পর্যন্ত ১৮ বার বিদেশ গমন করেছেন।

এরপর তাকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশি করে ৬০,০০০ মূল্যমানের সৌদি রিয়াল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১২,৭২,০০০ টাকা।

এসব মুদ্রা তার ব্যাগের মধ্যে লুঙ্গির ভেতরে থাকা পত্রিকার ভাঁজে ভাঁজে লুকায়িত ছিল। এই মুদ্রা তিনি চোরাচালান করার চেষ্টা করছিলেন।

ঘোষণা ছাড়া এবং লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ করার দায়ে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech