রোহিঙ্গাদের হামলায় দায়িত্বরত পুলিশের ইনচার্জ গুরুতর আহত

  

পিএনএস, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে রেজিস্ট্রার্ড রোহিঙ্গাদের হামলায় দায়িত্বরত পুলিশের ইনচার্জ গুরুতর আহত হয়েছেন। শনিবার দুপুরে এ ঘটনায় জড়িত এক নারীসহ তিনজনকে আটক করা হয়েছে।

আহত পুলিশ ইনচার্জ কবির হোসেন জানান, ক্যাম্পের অভ্যন্তরে কোন স্থাপনা তৈরি করতে ক্যাম্প ইনচার্জের অনুমতি নিতে হয়। তাই অনুমতি না নিয়ে দোকান ঘর নির্মাণে বাধা দিলে হামলা চালানো হয়। হামলাকারী রোহিঙ্গারা ক্যাম্পে হাঙ্গার স্ট্রাইক গ্রুপ নামে পরিচিত। এরা ক্যাম্পের রেজিস্ট্রার্ড রোহিঙ্গা হলেও ক্যাম্পের রেশন গ্রহণ করেন না। ক্যাম্পে এ ধরনের প্রায় অর্ধ-শতাধিক রোহিঙ্গা পরিবার রয়েছে। এ ঘটনায় দায়ী আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক ও থানার পরিদর্শক (অপারেশন) শফিউল আজম নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন।

নয়াপাড়া শরণার্থী ক্যাম্প ইনচার্জ সাইফুর রহমান খান জানান, এ ঘটনার পর ক্যাম্পের রোহিঙ্গা নেতাদের সাথে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে ক্যাম্পের আইন-শৃঙ্খলা অবনতি না হয় সে ব্যাপারে তাদের সর্তক করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) শেখ আশরাফুজ্জামান জানান, এ ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। রোহিঙ্গাদের যেখানে সেখানে দোকান বা কোনো স্থাপনা করার বিধান নেই। অথচ ছৈয়দ আহমদ তার ছেলে ও স্ত্রী নিয়ম নীতির তোয়াক্কা না করে পুলিশ উপর হামলা চালায়। এ ঘটনায় ওই নারীসহ তিনজনকে আটক করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech