সুন্দরবনে ঘুষ গ্রহণের দায়ে ওসিসহ বরখাস্ত ৪

  

পিএনএস, টুটুল গাজী (মংলা) : দায়িত্ব পালনে অবহেলা ও ঘুষ গ্রহণের অভিযোগে (১৩ নভেম্বার) সুন্দরবনের চাঁদপাই স্টেশনের কর্মকর্তা (ওসি) নূরুজ্জামানসহ বনবিভাগের ৪ জনকে বরখাস্ত হয়েছেন বলে জানা গেছে। বরখাস্তরা হলেন চাঁদপাই স্টেশনের ওসি মো. নূরুজ্জামান, বনপ্রহরী কাইয়ুম, নৌকা চালক আব্দুর রব ও সাইফুল ইসলাম।

বন বিভাগের একাধিক নির্ভরযোগ্য সূত্র জনায়, সম্প্রতি সুন্দরবনের আন্ধারমানিক টহল ফাঁড়ি সংলগ্ন শ্যাল নদীর একটি খালে নিষিদ্ধ বেহুন্দি জাল দিয়ে মাছ ধরার সময় চাঁদপাই স্টেশনের কর্মকর্তা নূরুজ্জামান বেহুন্দি জালসহ কয়েকজন জেলেকে আটক করেন।

পরে তাদেরকে (আটক জেলে ও জাল) ঘুষ নিয়ে ছেড়ে দেন। এ খবরের ভিত্তিতে চাঁদপাই স্টেশনের ওসি মো. নূরুজ্জামান, বনপ্রহরী কাইয়ুম, নৌকা চালক আব্দুর রব ও সাইফুল ইসলামকে পূর্ব সুন্দরবনের ডিএফও হাসান মাহামুদ চৌধুরী বরখাস্ত করেছেন। এদিকে খবরের সত্যতা জানতে সোমবার সকাল ১০টায় ডিএফও হাসান মাহামুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুবলার চরে চলতি শুটকি মৌসুমে দায়িত্বে অবহেলার দায়ে চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তারা সবাই সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের দুবলার চরে কর্মরত ছিলেন। বরখাস্ত হওয়া চারজনের মধ্যে স্টেশন কর্মকর্তা নুরুজ্জামানকে শরনখোলা রেঞ্জের হেডকোয়ার্টারে এবং অপর তিনজনকে বাগেরহাট সদর হেডকোয়ার্টারে বদলি করা হয়েছে। তবে সুন্দরবনের খুলনা বিভাগীয় বনকর্মকর্তা (সিএফ) মো. আমীর হুসাইন চৌধুরী চাঁদপাই স্টেশনের কর্মকর্তা নূরুজ্জামানকে বরখাস্তের কথা নিশ্চিত করে তিনি বলেন, ‘স্টেশন কর্মকর্তাকে সাসপেন্ড করতে যেহেতু আমার অনুমতি লাগে তাই আমি তার কথা জানি। তবে বাকি ৩ জনের ব্যাপারে ডিএফও হাসান মাহামুদ বলতে পারবেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech