সনদ জালিয়াতিতে সাবেক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  16-11-2017 02:30AM

পিএনএস ডেস্ক: সনদ জালিয়াতির অভিযোগে এবার মো. সিদ্দিকুর রহমান (৩৫) নামের সাবেক এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বর্তমানে চাকরিচ্যুত সিদ্দিকুর বেসরকারি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে জুনিয়র অফিসার পদে কর্মরত ছিলেন। তিনি ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের মুরারীদহ গ্রামের মৃত মো. মাছুম মিয়ার ছেলে।

বুধবার ঢাকার মতিঝিল থানায় মামলাটি করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরের উপপরিচালক মো. ফজলুল হক। দুদক কর্মকর্তারা জানান, দুদক অনুসন্ধানে জানতে পারে চাকরি গ্রহণকালে সিদ্দিকুর রহমান শিক্ষাগত যোগ্যতার যে সব সনদপত্র জমা দিয়েছিলেন তার মধ্যে এসএসসি ছাড়া বাকি সবগুলো অর্থাৎ এইচএসসি, বি.কম (অনার্স) ও এম.কম পাসের ভুয়া ও জাল ব্যবহার করেছিলেন।

২০০৯ সালের পহেলা জানুয়ারি এনসিসি ব্যাংকে অফিসার পদে আবেদন করেন সিদ্দিকুর। একই বছর ৯ ফেব্রুয়ারি তিনি ওই ব্যাংকের মতিঝিলস্থ প্রধান কার্যালয়ে মানবসম্পদ বিভাগে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পান। এক বছর পর ২০১০ সালের ৩ মার্চ তার চাকরি নিয়মিত করা হয়। ২০১১ সালের ১ এপ্রিল তিনি জুনিয়র অফিসার পদে পদোন্নতি পান।

দুদক ফরিদপুর কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হক বলেন, 'তিনটি পরীক্ষার সনদ জালিয়াতি করে চাকরিগ্রহণ করায় মো. সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে জাল, জালিায়াতি, জাল ডুকমেন্ট ব্যবহার করা ও প্রতারণার অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।'

এজাহারে বলা হয়েছে, ব্যাংক কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান অসৎ উদ্দেশ্যে জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে এইসএসসি, বি.কম (অনার্স) ও এম.কম পাসের ভুয়া সনদপত্র তৈরি/সংগ্রহ করে সেগুলোর ছায়ালিপি জাল জেনেও সঠিক হিসেবে এনসিসি ব্যাংকে চাকরি গ্রহণের সময় ব্যবহার ও দাখিল করে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় ঢাকার মতিঝিল থানায় এ মামলাটি করা হলো।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন