চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

  16-11-2017 09:02PM

পিএনএস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্সের অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

অভিযোগটি আমলে নিয়ে বৃহস্পতিবার ইনস্টিটিউটের এক জরুরি বৈঠকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- ইনস্টিটিউটের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন, অধ্যাপক ড. মোজাফর আহমদ ও অধ্যাপক ড. আল আমিন। এদিকে যৌন হয়রানির অভিযোগের তদন্ত চলার কারণে ড. রফিকুল হককে সব ধরনের একাডেমিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জানা যায়।

জানা যায়, ফরেস্ট্রি ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে মঙ্গলবার এক ছাত্রী যৌন হয়ারানির অভিযোগ করেন। ইনস্টিটিউটের পরিচালকের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি। এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে আরও দুই ছাত্রী একই অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে জরুরি বৈঠক ডেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. দানেশ মিয়া।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. দানেশ মিয়া বলেন, অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি আমরা। শিক্ষার্থীরা তার অপসারণ চেয়ে আবেদন করেছে। বিষয়টি খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন দেওয়ার পর সুপারিশ অনুযায়ী আমরা ব্যবস্থা নেব। এছাড়া যৌন হয়রানির অভিযোগের তদন্ত চলার কারণে ড. রফিকুল হককে সব ধরনের একাডেমিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন