ফেসবুকে বন্ধুর ডাকে বাড়ি ছাড়লেন শিক্ষিকা!

  


পিএনএস ডেস্ক: যশোরে প্রতারক এক যুবকের ফাঁদে পড়ে চট্টগ্রামের আগ্রাবাদের এক স্কুলশিক্ষিকাকে হোটেলে আটকে রাখার ঘটনা ঘটেছে। তবে পুলিশের অভিযানে ওই যুবক ধরা পড়ে। তাকে আজ শুক্রবার সকালে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে। চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর কোতোয়ালি থানার মাইকপট্টি কেশব লাল রোডের একটি হোটেল থেকে ওই শিক্ষিকাকে উদ্ধার করে। গ্রেপ্তার করেন তারিকুল ইসলাম নামের ওই যুবককে।

অভিযান পরিচালনায় নেতৃত্ব দেওয়া নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক শুক্রবার সকালে সাংবাদিকদের জানান, ফেসবুকে স্কুল শিক্ষিকার বন্ধুত্ব হয় যশোরের খালিশপুর এলাকার তারিকুল ইসলামের সঙ্গে। বন্ধুর আহ্বানে গত মঙ্গলবার চট্টগ্রাম থেকে যশোরে ছুটে যান ওই শিক্ষিকা। এরপর রূপ পাল্টে ফেলেন তারিকুল ইসলাম।

ওই শিক্ষিকাকে যশোর কোতোয়ালি থানার মাইকপট্টি কেশব লাল রোডের একটি হোটেলে মঙ্গলবার রাতভর আটকে রেখে। বুধবার সকালে ওই যুবক শিক্ষিকার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। পরিবার পুলিশকে বিষয়টি জানায়। ওই দিন পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে যুবকটির অবস্থান নির্ণয় করে। বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর গিয়ে অভিযান চারিয়ে আটকে রাখা শিক্ষিকাকে উদ্ধার করা হয়।

ওই শিক্ষিকা আগ্রাবাদ এলাকায় একটি কিন্ডারগার্টেনের শিক্ষকতা করেন। এর বাইরে আর কোন তথ্য দিতে রাজি হননি অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক। তবে প্রতারক যুবক তারিকুল ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

অতিরিক্ত উপকমিশনার আবু বকর সিদ্দিক বলেন, তারিকুল ইসলাম ভুয়া নাম-ঠিকানা দিয়ে একাধিক ফেসবুক আইডি খোলেন। তার সম্পর্কে না জেনে-শুনে চলে যান স্কুলশিক্ষিকা। এ রকম ভুয়া নাম ঠিকানা দিয়ে অনেকে ফেসবুকে আইডি খুলেছে। যাদের সম্পর্কে না জেনে তাদের কাছে চলে যাওয়া মোটেও ঠিক নয়। এ ব্যাপারে তরুণীদের সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।

পিএনএস/কামাল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech