১৫ টাকার পানি ২৫, জরিমানা ১০ হাজার

  

পিএনএস ডেস্ক: পণ্যে দাম বেশি রাখায় রাজধানীর গুলশানের নিকেতন এলাকার কিং কাবাব অ্যান্ড রেস্টুরেন্টকে জরিমানা গুনতে হয়েছে।
আজ বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আতিয়া সুলতানা এক ভোক্তার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে এ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত ভোক্তা অধিদপ্তরের প্রধান কার্যালয়ে এ শুনানি অনুষ্ঠিত হয়।

অভিযোগকারী এসকে ইয়াসির আরাফাত তার লিখিত অভিযোগে বলেন, ২০০ গ্রাম ওজনের পানির বোতলের গায়ে নির্ধারিত ১৫ টাকা দাম থাকলেও কিং কাবাব অ্যান্ড রেস্টুরেন্ট কর্তৃপক্ষ তার কাছ থেকে ২৫ টাকা রাখে, যা নির্ধারিত দামের চেয়ে ১০ টাকা বেশি।

সহকারী পরিচালক আতিয়া সুলতানা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় কিং কাবাব অ্যান্ড রেস্টুরেন্টকে এ জরিমানা করেন।

পরে অভিযোগকারী এসকে ইয়াসির আরাফাতকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়ম অনুযায়ী জরিমানাকৃত অর্থের ২৫ শতাংশ প্রদান করা হয়।

আতিয়া সুলতানা জানান, আমরা ভোক্তার অধিকার আদায়ে কাজ করে যাচ্ছি, যাতে করে কোনো ভোক্তা তার অধিকার থেকে বঞ্চিত না হয়। আমাদের এখানে যে কেউ অভিযোগ করতে পারেন। দেশের যেকোনো প্রান্তে কেউ যদি কোন পণ্য বা সেবা নেয়ার ক্ষেত্রে প্রতারিত হন তারা আমাদের কাছে অভিযোগ করতে পারেন। আমরা যথাযথ ব্যবস্থা নেব।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech