প্রভাবশালী পরিচয়ে ভয়ভীতি প্রদর্শন; অবশেষে.....

  16-03-2018 01:26AM

পিএনএস ডেস্ক: রাজধানীর শাহবাগ থানাধীন পরীবাগ এলাকায় অবৈধ সুবিধা আদায়ের উদ্দেশ্যে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে রেজাউর রহমান নামে একজনকে আটক করেছে র‌্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও তিন রাউন্ড গুলি জব্দ করা হয়।

বুধবার রাতে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পরীবাগস্থ শেলটেক দ্বীন মঞ্জিলের সামনে থেকে তাকে আটক করে। র‌্যাবের দাবি, নিজেকে বিভিন্ন দফতরের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আসছিলেন রেজাউর রহমান।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান জানান, জিজ্ঞাসাবাদে রেজাউর রহমান জানান-তিনি বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। একটি সংঘবদ্ধ অপরাধচক্রের মূলহোতা হিসেবে দীর্ঘদিন থেকে নিজেকে সমাজের উচ্চপদস্থ সামরিক, বেসামরিক পদের কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক দলের মন্ত্রীদের নিকটাত্মীয় হিসেবে কখনো বা নিজেই মন্ত্রীবেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসে ফোন করে বিভিন্ন ধরনের অবৈধ সুযোগ-সুবিধা গ্রহণ করে আসছিলেন।

র‌্যাব জানায়, তিনি বেকার যুবকদের চাকরি, টেন্ডার জাতীয় কাজ পাইয়ে দেয়াসহ অবৈধভাবে জমি দখল করার কথা বলে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন বলে তথ্য মিলেছে। কিন্তু কথামতো কাজ না করে দেয়ায় ভুক্তভোগীরা টাকা ফেরত চাইতে এলে তাদেরকে অস্ত্রের মুখে ভয়ভীতিসহ জীবন নাশের হুমকি প্রদান করা হতো।

রেজাউর রহমান বিবাহিত হওয়া হলেও বিবাহের পরিচয় গোপন রেখে কতিপয় যুবতী মেয়েদেরকে বিভিন্ন অফিসে কাজ পাইয়ে দেয়াসহ উচ্চাভিলাসী জীবনযাপনের প্রলোভন দেখিয়ে তাদের সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপন করেছেন বলেও অভিযোগ রয়েছে।

তিনি বিভিন্ন এলাকায় কোনো নতুন ভবন তৈরি, দেয়াল নির্মাণ করতে গেলে মালিকদের নিকট চাঁদা দাবি করতেন বলে জানায় র‌্যাব।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন