নাসিরনগরে রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

  21-03-2018 09:28PM

পিএনএস, (ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃরাকিবুর রহমান রকিব) : জেলার নাসিরনগর উপজেলা সদর থেকে নাসিরপুর হয়ে চাতলপাড় পর্যন্ত বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ২২ কিলোমিটার রাস্তার নির্মাণ কাজের নাসিরনগর হতে নাসিরপুর পর্যন্ত অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছে।

এলাকারবাসীর অভিযোগের প্রেক্ষিতে সরজমিন গিয়ে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানা গেছে, রাস্তাটি ১৮ ফুট পিচ ও দুই পাশে ৩ ফুট করে প্রশস্থ হওয়ার কথা থাকলেও কোন কোন জায়গায় ১৩/১৪ ফুট করে কাজ করা হয়েছে। তাছাড়াও রাস্তার কাজে নি মানের নির্মাণ সামগ্রী ব্যবহার, গাছ কেটে শিকড় না উঠিয়ে মাটি ভরাট করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। মঙ্গলবার এলাকবাসীর অভিযোগের প্রেক্ষিতে নাসিরনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা সরেজমিন রাস্তায় গিয়ে কাজ বন্ধ করে দিয়ে আসলেও পরবর্তীতে যথারীতি কাজ চলতে থাকে।

এ বিষয়ে উক্ত রাস্তার কাজে দায়িত্বরত এস,ও মোঃ মাসুদ রানার সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন ৩০ শে এপ্রিলের মাঝে কাজ শেষ করতে হবে। এলাকাবাসী বাঁধা দিলে কাজটি বন্ধ হয়ে যাবে। তিনি আরো বলেন জনগন জায়গা দখল করে রাখার কারণে ঠিকাদার এভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরো জানান ঠিকাদার যেভাবে কাজ করবে পরবর্তীতে সেভাবেই তাকে বিল প্রদান করা হবে। এ ব্যাপারে রানা এন্ড হাসান বিল্ডার্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারীর সাথে যোগাযোগের চেষ্ঠা করে তাকে পাওয়া যায়নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন